প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন সাতক্ষীরার ১ হাজার ১৪৮টি গৃহহীন পরিবার

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ পাকাবাড়ি পাচ্ছেন সাতক্ষীরা জেলার ১হাজার ৪৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবে রূপ নিতে যাচ্ছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরা সার্কিট হাউজে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোস্তফা কামাল বলেন, মুজিববর্ষে ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের এসব ঘরের গুণগতমান ঠিক রাখার জন্য সার্বক্ষণিক তদারকি করা হয়েছে। ইতিমধ্যে ভূমিহীন গৃহহীন পরিবারের তালিকা করে ২৬ হাজার ঘরের জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে। সরকার বরাদ্দ দিলে পর্যায়ক্রমে সেগুলো অসহায়দের হাতে তুলে দেওয়া হবে।

তিনি বলেন, বর্তমানে ‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’ স্লোগানে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর জন্য নির্মিত বাসগৃহগুলো ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে। ভূমিহীনদের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা। যার মধ্যে দুটি কক্ষ, একটি রান্নাঘর ও একটি টয়লেট হয়েছে। সবুজ টিনসেডের এসব ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবেন।

জেলা প্রশাসক মোস্তফা কামাল জানান, আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে এসব ঘরের চাবি হস্তান্তর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানজিনুর রহমান ও সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মমর্তা দেবাশীষ চৌধুরী উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই