প্রধান ম্যেনু

প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়াকে গ্রেপ্তার : ওবায়দুল কাদের

অপকর্ম করলে রেহাই নেই, শাস্তি পেতেই হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুধু তাই নয় কথা এবং কাজে যে সৎ সাহস শেখ হাসিনা দেখাচ্ছেন তা বিএনপি কখনো দেখাতে পারেনি বলেও স্মরণ করিয়ে দেন মন্ত্রী।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর সেতু ভবনে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পাপিয়ার অপকর্ম সম্পর্কে নিজে জানতেন এবং তার নির্দেশেই পাপিয়াকে ধরা হয়েছে। অপরাধী কোন দল করে সেটা এ সরকারের কাছে বিবেচ্য নয়।

বিকেলে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী জানান, চীনের এক্সিম ব্যাংক ও আইসিবিসি ব্যাংকের সঙ্গে ৭ হাজার ৩১৮ কোটি টাকা লোন এগ্রিমেন্ট করেছে বাংলাদেশ সরকার। ২০২০ সালের মধ্যে মেগা এ প্রকল্পটির জন্য অর্থ ছাড় করা হবে বলে জানান মন্ত্রী।

কথা প্রসঙ্গে মন্ত্রী উল্লেখ করেন, পদ্মাসেতুর সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৭৮ শতাংশ। সব কিছু ঠিক থাকলে সামনের সপ্তাহে পদ্মা সেতুর ২৬ তম স্প্যান বসানো হবে। নদী শাসনের অগ্রগতি ৭০ শতাংশ এবং মূল সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৮ শতাংশ। কর্ণফুলী টানেলের অগ্রগতিও সন্তোষজনক বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

পদ্মাসহ দেশের বেশ কিছু মেগা প্রকল্পে চীনের বেশ কিছু কর্মী নিয়োজিত আছেন। এরমধ্যে পদ্মা সেতুতেই আছেন এক হাজারের মতো চীনা কর্মী। যাদের মধ্যে আড়াইশ জন ছুটিতে চীনে গিয়ে করোনা পরিস্থিতির কারণে সেখানেই অবস্থান করছেন। সব কিছু ঠিক থাকলে এবং করোনা পরিস্থিতি উন্নত হলে চায়না কর্মী সংকটজনিত কোনো সমস্যা হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।



মন্তব্য চালু নেই