প্রবাসীদের জন্য সুখবর দিল কাতার

কাতারে করোনা সংক্রমণ কমতে থাকায় বেশকিছু বিধিনিষেধ প্রত্যাহার করেছে দেশটির সরকার। করোনার দুই ডোজ ভ্যাকসিন নেওয়াদের জন্য হোটেল কোয়ারেন্টাইন বাতিল করল দেশটি।

এখন থেকে ছুটি কাটিয়ে কাতারে ফিরলে দুই ডোজ ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদের জন্য উঠিয়ে নেওয়া হয়েছে হোটেল কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা। তবে যারা ভ্যাকসিন নেননি, তাদের হোটেল কোয়ারেন্টাইন বাধ্যতামূলক।

ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে এত দিন দুই ডোজ ভ্যাকসিন নেওয়ার পরও বাংলাদেশসহ বেশকিছু দেশের জন্য বাধ্যতামূলক ছিল হোটেল কোয়ারেন্টাইন।

তবে এখন থেকে দুই ডোজ ভ্যাকসিন নেওয়া ব্যক্তিরা ছুটি কাটিয়ে কাতার ফিরলে থাকতে হবে না হোটেল কোয়ারেন্টাইনে। কাতার সরকারের এমন পদক্ষেপে খুশি প্রবাসী বাংলাদেশিরা। তারা বলেন, যারা দুই ডোজ ভ্যাকসিন নিয়েছে তাদের কোয়ারেন্টাইন বাতিল করায় আমরা অত্যন্ত আনন্দিত। আমরা কাতার সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।

নতুন নিয়মানুসারে, কাতার আসার ফ্লাইটে ওঠার ১২ ঘণ্টা আগে এহতেরাজ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে প্রয়োজনীয় সব কাগজ জমা দিয়ে একটি অনুমতিপত্র করে নিতে হবে। তবে যারা করোনা ভ্যাকসিন নেননি, তাদের ক্ষেত্রে কাতারে আসার আগে হোটেল কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে।



মন্তব্য চালু নেই