‘প্লিজ উদ্ধার করুন’, শাহরুখের ছবি দেখতে দেখতে যুবকের আকুতি

সময়টা সত্যিই খারাপ যাচ্ছে শাহরুখ খানের। যে শাহরুখের ছবি মুক্তি মানেই হলের সামনে লম্বা লাইন, ফ্যানদের পাগলামি আর উন্মাদনা। সেই শাহরুখেরই ছবি দেখতে দেখতে খোদ ভারতের বিদেশমন্ত্রীকে টুইট করলেন এক যুবক। তাও আবার যেমন তেমন টুইট নয়। যুবকের বক্তব্য, তাকে যেন উদ্ধার করা হয়।

ইমতিয়াজ-শাহরুখ সমীকরণে ‘জব হ্যারি মেট সেজল’ নিয়ে দর্শকদের প্রত্যাশা ছিল তুঙ্গে। বিশেষত বক্স অফিসে বলি বাদশা যখন ততটা সফল হতে পারছেন না, তখন এ ছবিতেই বাজিমাত করবেন বাজিগর, এমনটাই ভাবা হচ্ছিল। কিন্তু কোথায় কী! ছবি দেখতে যাওয়া শাহরুখ ভক্তদের সঙ্গী বলতে স্রেফ হতাশা। প্রথম শোয়ের পর একের পর এক টুইটের তার প্রমাণ মিলছিল।

বক্স অফিসেও মুখ থুবড়ে পড়েছে হ্যারি-সেজলের প্রেমকাহিনি। সাম্প্রতিক অতীতে এত খারাপ ওপেনিং শাহরুখের আর কোনও ছবির হয়নি। এই যখন অবস্থা তখন শাহরুখের ছবিকে রীতিমতো খোরাক করে তুললেন পুণের যুবক। ছবি দেখতে দেখতে তিনি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে টুইট করে জানান, ‘পুণের একটি হলে জব হ্যারি মেট সেজল দেখছি। অনুগ্রহ করে আমাকে উদ্ধার করুন।’

নেটদুনিয়ায় সকলেই জানেন, এ পৃথিবীতে কতটা সক্রিয় ভারতের বিদেশমন্ত্রী। বিদেশে যে কেউ কোনও সমস্যায় আটকে পড়লে স্রেফ একটা টুইট করলেই হল। এগিয়ে আসেন বিদেশমন্ত্রী। নেটদুনিয়াকে কাজে লাগিয়ে প্রশাসনের কাজকর্ম যে কীভাবে গতি আনা যায় তা দেখিয়েছেন তিনি। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার এই কাজের প্রশংসায় পঞ্চমুখ।

আর তাই শাহরুখের ছবি দেখতে দেখতে বিপর্যস্ত হয়ে বিদেশমন্ত্রীর দ্বারস্থ হওয়া ছাড়া আর কোনও উপায় ভাবতে পারেননি এই যুবক। শাহরুখের ছবি ভক্তদের কতটা হতাশ করেছে তা এই টুইটই প্রমাণ করছে। পাশাপাশি যেভাবে এ টুইট নিয়ে নেটদুনিয়ায় আলোচনা হচ্ছে, তাতে প্রমাণ হচ্ছে, ছবি নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে বলি বাদশার।