মেইন ম্যেনু

ফরিদপুরে ধরা পড়ল ৩০ কেজি ওজনের অজগর

ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের বড়াইল গ্রামে শনিবার ভোরে ১৬ ফুট লম্বা ও ৩০ কেজি ওজনের বিশালাকৃতির একটি অজগর সাপ ধরেছে স্থানীয় জনতা। অজগর সাপটি একটি খাচায় আটক রাখা হয়েছে।

অজগর সাপ আটকের খবরে সেটি দেখতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে কৃষক আকরাম হোসেনের বাড়িতে কয়েক শ মানুষ ভিড় করছে। তবে বিশালাকৃতির এ অজগর সাপটি কোথা থেকে এসেছে তা কেউ বলতে পারছে না।

ওই গ্রামের কৃষক আকরাম হোসেন জানান, শনিবার ভোরে বাবার বাড়ি থেকে নিজ বাড়িতে যাওয়ার পথে একটি বাগানের পাশের রাস্তার ওপর অজগর সাপটি দেখতে পাই। পরে লোকজন ডেকে সাপটি বস্তায় ভরে বাড়িতে নিয়ে একটি কাঠের খাঁচায় আটকে রাখি। সকালে খবর পেয়ে সাপটি দেখার জন্য লোকজন ভিড় করছেন।

ওই গ্রামের আবুল হাশেম (৭৬) জানান, এর আগে আমাদের এলাকায় কখনো অজগর সাপ দেখি নি। অনেকদিন ধরে বিভিন্ন বাড়ির হাঁস-মুরগী নিখোঁজ হচ্ছিল। ধারণা করা হচ্ছে বেশ কিছুদিন আগেই সাপটি গ্রামের বাগানে এসেছিল।

এ ব্যাপারে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা মনোয়ার বলেন, এ সব এলাকায় অজগর সাপ থাকার কথা নয়। সাপটি ওই এলাকায় কোথা থেকে কিভাবে এলো বিষয়টি তদন্ত করে দেখা হবে। সাপটি উদ্ধার করতে বনবিভাগকে বলা হয়েছে।



মন্তব্য চালু নেই