প্রধান ম্যেনু

ফের জেঁকে বসেছে শীত, ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

মাঝে কয়েকদিন বিরতি দিয়ে ফের জেঁকে বসেছে শীত। বুধবার সকাল থেকে মেঘাচ্ছন্ন আকাশ আর বাতাসে বাড়তি আর্দ্রতায় শীতের তীব্রতা বেড়েছে রাজধানীসহ প্রায় গোটা দেশে।রাজধানী ঢাকায় বেলা ১১টা নাগাদ শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।বেলা ১১টায় ঢাকার তাপমাত্রা দেখা গেছে ১৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ রাশেদুজ্জামান বলেন, মেঘ আছে, বাতাসে আর্দ্রতা আছে – এসব কারণে কুয়াশা দেখা যাচ্ছে। আজকে হয়তো সেভাবে রোদ দেখা যাবে না। কারণ পুরো আকাশ মেঘে ঢাকা আছে। এটা হয়তো কালকের (বৃহস্পতিবার) পরে কেটে যাবে।

তিনি বলেন, ঢাকাতে ভোরের দিকে হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। কালকেও হতে পারে।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট্ বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আজ সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৩ দিনের শেষের দিকে আবহওয়ার উন্নতি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

অন্যদিকে সকালে সূর্যের দেখা মেলায় উত্তরের জেলা পঞ্চগড়ে কমতে শুরু করেছে শীতের তীব্রতা। তবে তাপমাত্রা এখনো এক অংকের ঘরেই রয়েছে।

গত কয়েকদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে এ জেলায়। বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় জেলার তেঁতুলিয়ায়। যা গতকাল মঙ্গলবার ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা অনেকটা বেড়েছে। মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বুধবার রাত থেকে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এবার পৌষের শুরু থেকেই বেশিরভাগ সময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ২৯ ডিসেম্বর এ জেলায় এই মৌসুমে দেশের তাপমাত্রা নেমে এসেছিল ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। কয়েকদিন ধরে সকালেই সূর্যের দেখা মেলায় হিমালয় কন্যা পঞ্চগড়ের জনমনে স্বস্তির দেখা মিলেছে। দিনে বেশ সূর্যের উত্তাপ মিলছে। তবে দিনের স্বস্তি মিলিয়ে যাচ্ছে সন্ধ্যার পরই।



মন্তব্য চালু নেই