বগুড়ার শিবগঞ্জের গুজিয়া বন্দরের ব্যবসায়ী সান্তুর সংবাদ সম্মেলন

বগুড়ার শিবগঞ্জের গুজিয়া বন্দরের ব্যবসায়ী সান্তু এয়ার ইন্টারন্যাশনাল এর স্বত্তাধিকারী শফিকুল ইসলাম সান্তু সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার (৯ অক্টোবর) বেলা ১২টায় সান্তু এয়ার ইন্টারন্যাশনাল এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়নের নয়াআনা মাঝপাড়া গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে মোঃ এমদাদুল ইসলাম ছেলে গত ০১-১১-২০২৩ ইং তারিখে গুজিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশ্বে অবস্থিত জায়গার আমার নিকট ৩ শতাংশ জায়গা নয় লক্ষ পঞ্চাশ হাজার টাকায় এবং আমার স্ত্রী রাজিয়া সুলতানার নিকট ৩ শতাংশ জায়গা পনেরো লক্ষ টাকা মোট চব্বিশ লক্ষ পঞ্চাশ হাজার টাকায় ৬ শতাংশ জমি ১০ বছর মেয়াদে বন্ধক রাখে এবং সেই মর্মে ডিট করে দেখ।

বন্ধকের চুক্তি নামায় উল্লেখ্য থাকে যে, চুক্তি নামার মেয়াদ থাকাকালীন সময়ের মধ্যে জমির মালিক যখন জায়গা বিক্রয় করবে তখন চলতি বাজার মূল্যে অগ্রধিকার ভিত্তিতে জমিটি ক্রয় করতে পারব। কিন্তু হঠাৎ আমি আমার অফিসে লোক মারফর জানতে পারি যে জমির মালিক উক্ত জমির পশ্চিম পাশের ৩ শতাংশ জায়গার মধ্যে ২ শতাংশ জায়গা ১০ লক্ষ টাকায় বিক্রয় করিয়াছে।

অথচ আমার জমিটি বন্ধক নেওয়া ১ বছরও হয়নি। আমাকে বন্ধকীর টাকা পরিশোধ না করেই গোপনে জমি বিক্রয় করে জমির মালিক এমদাদুল আত্মগোপনে আছেন। আমি আজকের এই সংবাদ সম্মেলেনে উপস্থিত সাংবাদিক ভাইদের মাধ্যমে বন্ধকীর টাকা ফেরত ও সুষ্ঠ বিচার পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।