বঙ্গবন্ধু হত্যার খণ্ডিত বিচার হয়েছে: শ ম রেজাউল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যার ঘটনায় খুনিদের খণ্ডিত বিচার করা হয়েছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অনেকেই খোলস পরে ঘুরে বেড়াচ্ছে। এখন তাদের বিরুদ্ধে নতুন করে চার্জশিঠ দেওয়ারে সুযোগ আছে।

শনিবার (২৭ আগস্ট) সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকাস্থ পিরোজপুর জেলা সমিতি এর আয়োজন করে।

আলোচনা সভায় শ ম রেজাউল করিম বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার বিচার খণ্ডিত হয়েছে। সম্পূর্ণ বিচার এখনো হয়নি। এ হত্যার পেছনে যারা ছিলেন তাদের বিচার হয়নি।

তিনি বলেন, যারা একাত্তরের পরাজয় মেনে নিতে পারেনি তারাই এ হত্যার ষড়যন্ত্র করেছিল। (বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের) ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। যার জলন্ত উদাহরণ ২১ আগস্ট গ্রেনেড হামলা।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। খুনিদের সঙ্গে তার বৈঠক হয়। সেখানে জিয়াউর রহমান বলেছেন, ‘গো অ্যাহেড’। খুনিদের নার্সিং করেছেন জিয়া, এরশাদ ও খালেদা। জিয়া মুক্তিযুদ্ধের চেতনাকে বিপরীতমুখী করেছিলেন।

শ ম রেজাউল করিম আরও বলেন, বঙ্গবন্ধু দায়িত্ব পালনকালে সাড়ে তিনশ আইন প্রণয়ন করেছিলেন। কৃষিবিপ্লবের সূচনা করেছিলেন বঙ্গবন্ধু, সেটি আজ বাস্তবে পরিণত করেছেন তারই কন্যা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পিরোজপুর জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা এম শামসুল হক। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আমির হোসেন আমু, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু, সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য মো. রোস্তম আলী ফরাজী প্রমুখ।