বদলি হলেন হাত স্যানিটাইজ করে ‘ঘুষ নেয়া’ সেই ওসি

হাত স্যানিটাইজ করে ঘুষ নেয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলমকে বদলি করা হয়েছে। তাকে ঢাকা ট্যুরিস্ট পুলিশে সংযুক্ত করা হয়েছে। পাশাপাশি ঘুষ নেয়ার অভিযোগ তদন্তে জেলা পুলিশের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) তাকে বদলির বিষয়টি নিশ্চিত করে লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা সংবাদমাধ্যমকে জানান, সদর থানার ওসি মাহফুজ আলমকে নিয়ে ঘুষ গ্রহণের অভিযোগসংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এবং মিডিয়ায় প্রকাশ হওয়ার প্রেক্ষাপটে বিষয়টি খতিয়ে দেখে প্রতিবেদন দেওয়ার জন্য অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রশাসনিক কারণে পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মঈনুর রহমান চৌধুরী ওসি মাহফুজ আলমকে ঢাকা ট্যুরিস্ট পুলিশে পরিদর্শক হিসেবে যোগদানের জন্য একটি চিঠিতে গত বুধবার স্বাক্ষর করেছেন। বিষয়টি কার্যকর করতে রংপুর ডিআইজি ও লালমনিরহাট পুলিশ সুপারকে পাঠানো হয়। পরদিন রাতে সদর থানার পরিদর্শক (তদন্ত) এরশাদুল আলমকে ওসির দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়।

তবে এখনো মাহফুজ আলম লালমনিরহাট ত্যাগ করেননি বলে জানা গেছে।

তবে হাত স্যানিটাইজ করে ঘুষ নেয়ার ব্যাপারে জিজ্ঞাসা করা হলে ওসি মাহফুজ আলম বলেন, আমি মাঝেমধ্যেই হাত স্যানিটাইজ করি। কিন্তু ঘুষ নেয়ার অভিযোগ মিথ্যা। একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে ওই গুজব ছড়িয়েছে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) এরশাদুল আলম বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে আমাকে ওসির দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। যত দিন এই থানায় নতুন একজন ওসি এসে যোগদান না করবেন, তত দিন আমি আমার পদসহ ওসির দায়িত্ব পালন করবো।



মন্তব্য চালু নেই