শিরোনাম:

বশেমুরবিপ্রবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে সজীব-জুবায়েদ

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সিদ্ধান্ত মোতাবেক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ২০২২-২৩ কার্যবর্ষের জন্য মুহম্মদ সজীব প্রধানকে সভাপতি এবং জুবায়েদ মোস্তফাকে সাধারণ সম্পাদক হিসেবে অনুমোদন দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে পরবর্তী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

নব-নির্বাচিত সভাপতি মুহম্মদ সজীব প্রধান বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম আলোকিত তরুণ সমাজ গড়ার জন্য একটি ভিন্নধর্মী সংগঠন যা তরুণদের মেধা বিকাশে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে৷ সে ধারাবাহিকতায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখাও লেখনীর ধারায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মেধা বিকাশে অগ্রণী ভূমিকা রাখবে। আর এই লক্ষ্যে সভাপতি হিসেবে নিজের সৃজনশীলতা, বিচক্ষণতা এবং সহনশীলতার সমন্বয়ে বশেমুরবিপ্রবি শাখাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আশা করছি সংশ্লিষ্ট সকলের সহযোগিতাপূর্ণ মনোভাব আমাদেরকে উৎসাহিত করবে।

সাধারণ সম্পাদক জুবায়েদ মোস্তফা বলেন, ভালো লাগা কাজ করছে নিজের মাঝে। শাখার জন্য সবটুকু উজাড় করে দেওয়ার চেষ্টা করবো। কুমু আপু, মাহমুদ ভাই এবং জাওয়াদুল ভাই যেখানে রেখে যাচ্ছেন সেখানে থেকে এগিয়ে নেব ইনশাআল্লাহ। সবার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সংগঠনের জন্য কাজ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।