প্রধান ম্যেনু

বাংলাদেশের বিশ্বজয় যেভাবে দেখছে ভারতীয় মিডিয়া

পরতে পরতে উত্তেজনার রেণু ছড়িয়ে শেষ পর্যন্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। ফাইনালে বৃষ্টি আইনে শক্তিশালী ও নাক উঁচু ভারতকে ৩ উইকেটে হারিয়েছেন তারা। তবে এ জয়কে ভিন্নভাবে দেখছে না ভারতীয় মিডিয়া। একে স্বাভাবিকভাবেই নিয়েছে তারা।

যদিও কিছু সংবাদমাধ্যম ম্যাচ শেষে টাইগার যুবাদের অতিরিক্ত উদযাপন এবং ক্ষণিকের হাতাহাতির বিষয়টি উল্লেখ করেছে। কয়েকটি আবার সেটিকে লিড করেছে।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম এই সময় লিখেছে– বাংলাদেশের বিশ্বজয়। তারা আরেকটি শিরোনাম করেছে– ইতিহাস লিখলেন ১১ বাঙালি, ফাইনালে ভারতকে হারিয়ে বিশ্বজয়ী বাংলাদেশ।

আনন্দবাজার নিজেদের অনলাইন সংস্করণে অবশ্য হাতাহাতির বিষয়টি টেনেছে। তারা হেডলাইন দিয়েছে– প্রায় হাতাহাতিতে শেষ হলো দ্বৈরথ।

হিন্দুস্তান টাইমস শিরোনাম করেছে, বৃথা গেল বিষ্ণের নায়কোচিত প্রচেষ্টা, ভারতকে হারিয়ে প্রথম শিরোপা জয় বাংলাদেশের।

এনডিটিভি লিখেছে, ভারতকে হারিয়ে বাংলাদেশের প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়।

টাইমস অব ইন্ডিয়ার শিরোনাম, ভারতকে হারিয়ে প্রথম আইসিসি বিশ্বকাপ জয় বাংলাদেশের।

তবে ইন্ডিয়া টুডে টাইগার যুবাদের দুর্দান্ত জয়ের চেয়ে বেশি হাইলাইট করেছে ঝগড়া-বিবাদের বিষয়টি। তারা শিরোনাম করেছে, ফাইনাল শেষে হাতাহাতির জন্য বাংলাদেশ খেলোয়াড়দের দুষেছেন ভারত অধিনায়ক।

এ নিয়ে একাধিক খবর ছাপিয়েছে দি ইন্ডিয়ান এক্সপ্রেস। তারা এক প্রতিবেদনের শিরোনাম করেছে, প্রতিবেশী নায়কেরা। আরেকটি শিরোনাম করেছে, বাংলা ক্রিকেটের বিস্ময়কর গল্প। এ ছাড়া রবি বিষ্ণেই এবং দুদলের বচসার ঘটনা নিয়েও নিউজ করেছে।

ভারতের দ্য টেলিগ্রাফ লিখেছে, হৃদয় ভাঙল ভারতের ছেলেদের।

অবশ্য বাংলাদেশের বিশ্বকাপ জয় কিংবা ফাইনালে ভারতের হার নিয়ে কোনো প্রকার প্রতিবেদনই প্রকাশ করেনি দ্য হিন্দু। যারা টাইগারদের নিয়ে নিয়মিত খবর প্রকাশ করে থাকে।



মন্তব্য চালু নেই