শিরোনাম:

বাংলাদেশের ভিসা পেলেন নোরা ফাতেহি

বলিউড তারকা নোরা ফাতেহির ঢাকায় যাওয়া নিয়ে একের পর জটিলতা তৈরি হয়েছে। তবে সব জটিলতা কাটিয়ে বাংলাদেশের ভিসা পেয়েছেন তিনি।

উইমেন্স লিডারশিপ করপোরেশন স্বত্ত্বাধিকারী ইশরাত জাহান মারিয়া এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

১৬ নভেম্বর (বুধবার) রাজধানীর একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলন এটা জানানো হয়। এর আগে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির স্টেজ শো বন্ধ করার নির্দেশ দেওয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ অনুষ্ঠান বন্ধ করার কোনো এখতিয়ার রাখে না।

হাছান মাহমুদ বলেন, ‘এনবিআর অবশ্যই ট্যাক্স-ভ্যাট আদায় করার এখতিয়ার রাখে। তবে যেখানে সরকার অর্থাৎ মন্ত্রণালয় অনুষ্ঠান করার অনুমতি দিয়েছে, সেখানে অনুষ্ঠান বন্ধ করার এখতিয়ার এনবিআর রাখে না।’

তিনি আরও বলেন, ‘নোরা ফাতেহি একজন স্বনামধন্য অভিনেত্রী এবং আগামী কাতার বিশ্বকাপে থিমসংয়ে পারফর্ম করবেন। এর আগে বিশ্বকাপ আসরগুলোতে যেমন শাকিরাসহ বিশ্ববরেণ্য তারকারা করেছেন।’

সবকিছু ঠিকঠাক থাকলে ১৮ নভেম্বর ঢাকা আসবেন নোরা। ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড-২০২২’র উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক প্রামাণ্যচিত্রের এক দিনের শুটিংয়ে অংশ নেবেন তিনি।

এ ছাড়া আয়োজক কর্তৃপক্ষ নোরাকে নিয়ে অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু করে দিয়েছে। অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা। যদিও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নোরাকে কেবল এক দিনের শুটিংয়ের অনুমতি দিয়েছে।

কোনো অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলে শর্ত জুড়ে দেওয়া হয়েছিল। তবে আয়োজক প্রতিষ্ঠান দাবি করছে, তারা কোনো বেআইনি কাজ করছে না। তথ্যমন্ত্রনালয় তাদের টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।