বিএনপি নেতা নবীর তত্ত্বাবধানে ডেমরার ৯টি পূজামণ্ডপে পাহারায় থাকবে বিএনপি

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব নবী উল্লাহ নবীর তত্ত্বাবধানে ডেমরার ৫ টি ওয়ার্ডের ৯টি পূজামণ্ডপে শুরু থেকে শেষ পর্যন্ত পাহারায় থাকবে দলটির নেতাকর্মীরা।

এমনটি জানিয়েছেন রাজধানীর ডেমরা থানা বিএনপির সভাপতি পদ প্রত্যাশী সেলিম রেজা ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি মোঃ আনিসুজ্জামান।

বুধবার (২ অক্টোবর) দুপুরে সেলিম রেজা ও মোঃ আনিসুজ্জামান এসব কথা জানান। তারা বলেন, ডেমরা থানার অন্তভূক্ত ৬৬, ৬৭,৬৮ ,৬৯,৭০ এই ৫ টি ওয়ার্ড রয়েছে, পূজার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমরা ডেমরার বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোকে নিয়ে ওয়ার্ড ভিত্তিক স্বেচ্ছাসেবক কমিটি গঠন করে দিয়েছি। সেই কমিটি প্রতিটি পূজামণ্ডপের নেতাদের নিয়ে মনিটরিং করছে। পূজা শেষ না হওয়া পর্যন্ত তারা মাঠে থাকবে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নির্দেশে- ঢাকা ০৫ আসনের জনতার এমপি আলহাজ্ব নবীউল্লাহ নবী ভাইয়ের সার্বিক তত্ত্বাবধানে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে এই বিষয়ে কাজ করে যাচ্ছি।

আজ সকাল ৬টা থেকে মহালয়ার মাধ্যমে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। আগামী শনিবার (৫ অক্টোবর) বিসর্জনের মাধ্যমে শেষ হবে এ পূজা উৎসবের কার্যক্রম।

সরেজমিনে জানা গেছে, রাজধানীর ডেমরার বাউলের বাজার, ধার্মিক পাড়া, দেইল্লা পূর্ব পাড়া, দেইল্লা পশ্চিম পাড়া, সারলিয়া চা পট্টি সংলগ্ন সারুলিয়া বাজার, ডগাইর মন্দির, ডগাইর পশ্চিম পাড়া এবং বক্সনগর- এ ৯টি পূজামণ্ডপে এক যোগে পূজা উদযাপন হবে। প্রতিটি পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে,এবার নজিরবিহীন নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী এবং সব রাজনৈতিক দলের পক্ষ থেকে।

ডেমরার সবচেয়ে বড় পূজামণ্ডপের সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী সজল সাহা এই প্রতিবেদককে বলেন, নিরাপত্তার বিষয়ে আমরা এবার সবচেয়ে বেশি সহযোগিতার প্রতিশ্রুতি পেয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ডেমরা থানা বিএনপির সভাপতি সেলিম রেজা ও সাধারণ সম্পাদক প্রার্থী আনিসুজ্জামান ভাই তাদের লোকজন নিয়ে আমাদের সঙ্গে কুশল বিনিময় করে গেছেন, বলেছেন উনারা আমাদের সঙ্গে পূজা উৎসবে প্রতিদিন প্রহরীর মতো থাকবেন। আমরা তাদের এমন সহযোগিতায় সনাতন ধর্মের সবাই খুশি এবং কৃতজ্ঞ।

ডেমরা থানা বিএনপির সভাপতি পদপ্রার্থী সেলিম রেজা ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি মোঃ আনিসুজ্জামান এই প্রতিবেদককে বলেন,আমাদের প্রিয় নেতা তারেক রহমানের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব নবীউল্লাহ নবী ভাইয়ের সার্বিক তত্ত্বাবধানে ডেমরার ৯ টি পূজামণ্ডপ এবার সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবের নিরাপত্তায় আমরা কঠোর ভূমিকা পালন করব। তাদের সব ধরনের সহযোগিতায় আমরা এগিয়ে আসছি। প্রতিটি মণ্ডপে মণ্ডপে গিয়ে তাদের খোঁজখবর নিয়েছি। প্রথম দিন থেকে শুরু করে শেষ পর্যন্ত প্রহরীর মতো আমাদের নেতাকর্মীরা তাদের সঙ্গে থাকবে।