শিরোনাম:

বিশেষ ফ্লাইটে লন্ডনে ফিরতে পারছেন সিলেটে আটকে পড়া অনেক লন্ডন প্রবাসীরা

প্রবাসী অধ্যষুতি এলাকা সিলেট জুড়ে এসেছেন লন্ডন থেকে মাতৃভূমির টানে। লন্ডনে করোনায় বৃদ্ধি ও কাজ কর্ম কম থাকায় অনেক প্রবাসী লন্ডনীরা স্বপরিবারে বাংলাদেশে বেড়াতে বেশ আনন্দে উৎসাহে আত্মীয় স্বজনদের সাথে সময় কাটিয়েছেন। কিন্তু ৯ এপ্রিল থেকে বাঙ্গালীদের যুক্তরাজ্যের প্রবেশের নিষেধাজ্ঞা আরোপ করেছে সে দেশটির সরকার করোনা প্রকোপের কারণে।
যার ফলে সিলেটে আসা যুক্তরাজ্য প্রবাসীরা নতুন নিয়মের কারণে যুক্তরাজ্যের ফিরতে পারবেন না। দুশ্চিন্তায় পড়েন বাংলাদেশে আসা যুক্তরাজ্যের প্রবাসীরা। যারা নতুন স্টুডেন্ট ভিসা পেয়েছেন তারা পড়েছেন এ সংকটে। এ দুশ্চিন্তা থেকে মুক্তি পেয়ে গত দুদিন ধরে সিলেটে প্রবাসীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে এবং নিজ নিজ অবস্থান থেকে যোগাযোগ শুরু করেন যুক্তরাজ্যের থেকে কমিউনিটি নেতারা সিলেটের কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ সভাপতি এমপি শফিকুর রহমান চৌধুরী ও আটাব নেতৃবৃন্দের সাথে।

সর্বশেষে প্রবাসী নেতা পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন এমপির সাথে যোগাযোগ করা হলে তিনি এই সংকট সমাধানের তড়িৎ আশ্বাস প্রদান ও ব্যবস্থা করেন।
এ ব্যাপারে লন্ডন আওয়ামলীগের অনেক নেতাদের সাথে যোগাযোগ করলে তারা বিষয়টি নিশ্চিত করেন।

তারা জানান, আমাদের বাংলাদেশের সিলেটে যারা আটকা পড়েছেন তাদের কে পররাষ্ট্রমন্ত্রী সমস্যা সমাধানের জন্য বিমান কর্তৃপক্ষ লন্ডন যাত্রীদের জন্য অতিরিক্ত বিমানের ব্যবস্থা করে দিচ্ছেন।

এদিকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপ ও আরও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই ১২ টি দেশ হচ্ছে আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি,জর্ডান, কুয়েত লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ও উরুগুেেয়। এই ঘোষণার ২দিন পর যুক্তরাজ্যের বাংলাদেশীদের যুক্তরাজ্য প্রবেশ নিষেধাজ্ঞা আরোপ করলো বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই