মেইন ম্যেনু

বিশ্বকাপে মাত্র একটি ম্যাচ জিতবে বাংলাদেশ : ম্যাককালাম

ব্রেন্ডন ম্যাককালাম মনে করেন, এবারের ক্রিকেট বিশ্বকাপে মাত্র একটি ম্যাচ জিতবে বাংলাদেশ। নিজের ইন্সটাগ্রাম ও ফেসবুকে প্রত্যেকটি দলের ম্যাচ বাই ম্যাচ ভবিষ্যদ্বাণীতে তিনি দেখান, বাংলাদেশ শুধুমাত্র শ্রীলংকার সাথে জিতবে, হারবে বাকি আট দলের বিপক্ষে।

বাংলাদেশ এবারের বিশ্বকাপে গিয়েছে নিজেদের ইতিহাসে অন্যতম শক্তিশালী দল নিয়ে। এমনকি অনেক ক্রিকেট বিশেজ্ঞরা ধারণা করছেন, এবারের বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার ক্ষমতা আছে টাইগারদের। বাংলাদেশী ক্রিকেট সমর্থকরাও বুকে আশা বেঁধে আছেন সেমিফাইনালের। কিন্তু ম্যাককুলাম কোনোরকম বিশ্লেষণ ছাড়াই বলে দিয়েছেন মাত্র একটি ম্যাচ জিতবে বাংলাদেশ। এমনকি আফগানিস্তানের সাথেও হারবে টাইগাররা!

বাকি দলগুলোর ক্ষেত্রে তার ভবিষ্যদ্বাণীতে দেখা যায় ইংল্যান্ড জিতবে আটটি ম্যাচে, তাদের হারাবে চিরশত্রু অস্ট্রেলিয়া। ভারতও আটটি ম্যাচ জিতবে, শুধুমাত্র স্বাগতিক ইংল্যান্ডের কাছে তাদের পরাজয় হবে। ম্যাককুলামের মতে অস্ট্রেলিয়া ছয়টি ম্যাচ জয়লাভ করে উইন্ডিজ, পাকিস্তান ও ভারতের কাছে হারবে। নিউজিল্যান্ড, উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান প্রত্যেকেই পাঁচটি করে ম্যাচ জিতবে ম্যাককালামের ভাষ্যমতে।

এদিকে শ্রীলংকা ও বাংলাদেশকে হারাবে আফগানিস্তান, এমনটাই দাবি তার। অন্যদিকে শ্রীলংকা ও বাংলাদেশ জিতবে মাত্র একটি ম্যাচ বলে মনে করেন ম্যাককালাম। তবে মজার ব্যাপার হলো তার ছবিতে ম্যাককালাম দেখিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ জিতবে, আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতবে শ্রীলঙ্কা। এটা কিভাবে সম্ভব শুধুমাত্র তিনিই বলতে পারবেন!

বাংলাদেশ কি পারবে ম্যাককালামের ভবিষ্যদ্বাণীকে ভুল প্রমাণ করতে? নিজেদের সেরাটা খেলতে পারলে সেটা যে খুবই সম্ভব তা তো কারোরই অজানা নয়!



মন্তব্য চালু নেই