শিরোনাম:

বিয়ে করে সংসারী হয়েছেন পপি, তবে কেনো আড়ালে?

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা সাদিকা পারভীন পপির জন্মদিন ছিল গতকাল শনিবার (১০ সেপ্টেম্বর)। তবে এমন বিশেষ দিনেও আড়ালে ছিলেন তিনি। গত দুই বছর ধরেই আড়ালে ‘কুলি’ খ্যাত এই নায়িকা।

১৯৯৫ সালে লাক্স আনন্দ বিচিত্রা ফটোসুন্দরী হিসেবে মিডিয়ায় পপি তাঁর যাত্রা শুরু করেন। একজন চিত্রনায়িকা হিসেবে মমতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক তাঁর।

প্রথম সিনেমার পরে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁকে এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

তবে প্রায় বছরখানেক ধরেই দেখা নেই পপির। শিল্পী সমিতির নির্বাচনে আলোচনায় আসেন একটি ভিডিও বার্তা দিয়ে। এরপর অনেকে মনে করছিলেন দেশের জনপ্রিয় নায়িকা পপি আড়াল থেকে প্রকাশ্যে আসবেন। সেটা হয়নি। পপি থেকে গেছেন আড়ালেই। তার অভাবে আটকে আছে কিছু সিনেমা। বিপাকে রয়েছেন কয়েকজন প্রযোজক ও পরিচালক।

নানারকম গুঞ্জন পপির স্বেচ্ছা নির্বাসিত জীবন নিয়ে। কেউ বলেন, চিরদিনের মতো সিনেমা ছেড়ে দিয়েছেন একসময়ের তুমুল জনপ্রিয় নায়িকা পপি। বিয়ে করে সংসারী হয়েছেন তিনি। এক সন্তানও নাকি এসেছে তার।

কেউ বলছেন, পপি বিয়ে করেছেন, সন্তান নিয়েছেন। তবে সিনেমা থেকে চিরদিনের মতো বিদায় নেননি। ইচ্ছে করেই বিরতি নিয়েছেন। ফিরবেন ভালো কোনো খবর দিয়েই।

একটি সূত্র জানিয়েছে, গাজীপুরে থাকেন পপি। সেখানেই পেতেছেন সংসার। তবে শিল্পী সমিতির একটি সূত্র বলছে, নায়িকা আছেন ঢাকাতেই। সবার লোকচক্ষুর আড়ালে। যোগাযোগও করেন না তেমন কারও সঙ্গে।

কোথায় আছেন, কেমন আছেন, সত্যি বিয়ে করেছেন কি না, মা হয়েছেন কি নাÑসব প্রশ্নের উত্তর পপির ওপরই নির্ভর করছে। আড়াল ভেঙে যেদিন ফিরবেন সেদিনই কেটে যাবে সব রহস্য।

২০২০ সালে হঠাৎ করে উধাও হয়ে যান পপি। তবে চলতি বছর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন এক প্রার্থীর বিরুদ্ধে ইঙ্গিত করে। এরপর আবারও আড়ালে চলে যান। ভক্ত-শুভাকাঙ্ক্ষী সবার প্রশ্ন কোথায় আছেন এই লাস্যময়ী নায়িকা?

কোথায় আছেন পপি? এমন প্রশ্নের জবাবে তার বাবা আমির হোসেন গণমাধ্যমকে জানান, ‘পপি এখন ঢাকায় আছেন, ভালো আছেন। তাকে নিয়ে ভক্তদের দুশ্চিন্তার কিছু নেই।’ পপি কেন আড়ালে আছেন, তার কোনো উত্তর পাওয়া যায়নি বাবার কাছেও।

লাক্স আনন্দ বিচিত্রার সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিচিতি লাভ করেন পপি। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে রাখলেও তার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’। এটি মুক্তি পায় ১৯৯৭ সালে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।

অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ‘মেঘের কোলে রোদ, ‘কি যাদু করিলা, ‘গঙ্গাযাত্রা সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন পপি। এত সুন্দর ক্যারিয়ার ছেড়ে পপি কেন আড়ালে চলে গেলেন সে প্রশ্নের উত্তর হয়তো তিনি নিজেই ভালো জানেন।