শিরোনাম:

ভবিষ্যৎ বিনোদন হবে ইন্টারনেট প্রযুক্তিনির্ভর : আইসিটি প্রতিমন্ত্রী পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভবিষ্যৎ বিনোদন হবে সম্পূর্ণ ইন্টারনেট প্রযুক্তিনির্ভর। নতুন নতুন ওটিটি প্ল্যাটফর্ম ডিজিটাল বাংলাদেশের ফসল উল্লেখ করে তিনি বলেন, আমাদের ভুলে গেলে চলবে না, সংযুক্ত এবং স্বয়ংক্রিয় প্ল্যাটফর্মগুলো হবে বিনোদনের অন্যতম বাহন এবং বিনোদন খাতকে নিয়ে যাবে নতুন দিগন্তে ।

প্রতিমন্ত্রী সোমবার (২৮ নভেম্বর) তেজগাঁওয়ে নিজস্ব ভবনে ‘কাজী মিডিয়া লিমিটেডের প্রতিষ্ঠান দীপ্ত টিভি’র ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ১৩ বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ভিশন যদি না দিতেন এবং সজীব ওয়াজেদ জয় দূরদর্শী নেতৃত্ব দিয়ে তা বাস্তবায়ন না করতেন, তাহলে আজ বাংলাদেশে ইন্টারনেট নির্ভর ওটিটি প্ল্যাটফর্ম তৈরির সুযোগ আমরা পেতাম না। আর এ ধরনের উদ্যোগ দেশের স্বনির্ভরতা অর্জনের স্বাক্ষর বহন করে। এতে ফেসবুক, নেটফ্লিক্স এর মাধ্যমে যে বিপুল অংকের অর্থ দেশের বাইরে যাচ্ছে তা বাঁচবে। অপসংস্কৃতি থেকেও তরুণদের রক্ষা করা যাবে। কাজী মিডিয়ার ‘দীপ্ত প্লে’ সব বয়সী দর্শকদের উপযোগী কন্টেন্ট তৈরি করে ওটিটি হিসেবে নিজেদের জায়গা করে নিতে সক্ষম হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিকাশের প্রতিষ্ঠাতা কামাল কাদির, দীপ্ত টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদুল হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ আহমেদ চৌধুরী, পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী এবং মাজহার চৌধুরী, প্রধান নির্বাহী মিডিয়াকম লিমিটেড, এশিয়াটিক মাইনডশেয়ার অজয় কুমার কুন্ডু ।

উল্লেখ্য, গুগল প্লে থেকে DeeptoPlay অ্যাপ ডাউনলোড করে মোবাইল ফোন বা স্মার্ট টিভিতে দেখা যাবে দীপ্ত প্লে। একই সাথে www.deeptoplay.com ভিজিট করেও দীপ্ত প্লে’র সাথে যুক্ত হওয়া সম্ভব। দেশে ও দেশের বাইরে থাকা সব বয়সী দর্শক খুব সহজেই যুক্ত হতে পারবেন দীপ্ত প্লে’র সাথে। উপভোগ করতে পারবেন দেশি বিনোদন।