মেইন ম্যেনু

ভর্তি পরীক্ষা দিতে গিয়ে এএসআই আটক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষায় পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) নূর মোহাম্মদকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে এসে এএসআইকে আটক হয়।

জানা যায়, আজ ব্যবসায় প্রশাসন অনুষদে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় কুষ্টিয়া জেলার আবদালপুর থানার এএসআই নূর মোহাম্মদ ভর্তি পরীক্ষা দিতে আসেন। পরীক্ষার হলে প্রবেশের আগে ভবনের ফটকে দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক ও সহকারী প্রক্টর এম এম নাসিমুজজামান নূর এএসআইয়ের চেহারায় বয়সের ছাপ দেখে আটকে দেন। পরে তিনি বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে জানান। নূর মোহাম্মদকে জিজ্ঞাসাবাদ করলে তিনি আবদালপুর থানার এএসআই বলে স্বীকার করেন।

জিজ্ঞাসাবাদে জানা যায়, নুর মোহাম্মদ যশোর বোর্ড থেকে ২০০১ সালে এসএসসি এবং ২০০৩ সালে এইচএসসি পাস করেন। ২০০৫ সালে পুলিশে যোগদান করেন। পরে ২০১৩ সালে কারিগরি শিক্ষা বোর্ড থেকে পুনরায় এসএসসি এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষে এইচএসসি পাস করেন। ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সনদ দিয়ে নূর মোহাম্মদ ইবির ভর্তি পরীক্ষার আবেদন করেন।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এএসআইইকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে কুষ্টিয়ার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল তাঁকে নির্দোষ ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘নুর মোহাম্মদের প্রয়োজনীয় কাগজপত্র পর্যবেক্ষণে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সব যোগ্যতা তাঁর মধ্যে আছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে পরীক্ষা দেওয়ার অনুমতি দিলেও পুলিশ প্রশাসনের মাধ্যমে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।’

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বলেন, এএসআই নুর মোহাম্মদকে আবদালপুর পুলিশ ফাঁড়ি থেকে কুষ্টিয়া পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।



মন্তব্য চালু নেই