ভারতীয় পণ্য পরীক্ষা না করে দেশে প্রবেশে অনুমতি না দেওয়ার দাবি বিএনপি নেতার

‘ভারতীয় পণ্য পরীক্ষা ছাড়া দেশে প্রবেশে অনুমতি না দেওয়ার’ দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও‌ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার (১৪ মে) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘আমদানি করা ভারতীয় খাদ্যপণ্য যথাযথ পরীক্ষা-নিরীক্ষা করার’ দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরাম ওই অবস্থান কর্মসূচির আয়োজন করে।

ফারুক বলেন, ‘ভারতীয় পণ্য পরীক্ষা-নিরীক্ষা করে বাংলাদেশে প্রবেশের অনুমতি দিতে হবে। সীমান্ত বন্ধ করে অবৈধভাবে আসা ভারতীয় পণ্য বন্ধ করতে হবে। যেগুলো আমদানি করা হয়, সেগুলো পরীক্ষা-নিরীক্ষার পর বাংলাদেশে প্রবেশের অনুমতি দিতে হবে। ইসলামাবাদের জিঞ্জির ভেঙেছি দিল্লির শাসন গ্রহণ করার জন্য নয়।’

বিএনপির এই নেতা বলেন, ‘ভারত আমাদের বন্ধু আমরা অস্বীকার করি না। ভারত আমাদের মুক্তিযুদ্ধের সময় সহযোগিতা করেছে। কিন্তু সেই ভারতে আজকে অবৈধভাবে বিষ প্রয়োগকৃত জিনিসপত্র এদেশে প্রবেশ করিয়ে দিচ্ছে, তার খবর কি এই সরকার রাখে? রাখে না।

এই সরকার খবর রাখে শুধু খালেদা জিয়াকে কতদিন জেলখানায় রাখতে হবে, খালেদা জিয়ার বিরুদ্ধে যে অসত্য মামলা, সেই মামলায় কিভাবে সাজা দেওয়া যায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কতদিন জেলে রাখা যায়, বাংলাদেশের জাতীয়তাবাদী শক্তিকে কিভাবে দমন করা যায়, কিভাবে লুট করা যায়। এই সরকার মানুষের খবর রাখে না।’

ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এবি এম ফারুকের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সেলিম। এ ছাড়া বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা কর্মসূচিতে বক্তব্য দেন।