শিরোনাম:

ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনারের বেনাপোল ও পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন

যশোরের বেনাপোল স্থলবন্দর পরিদর্শন করেছেন ভারতে দিলি­তে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

বন্দরের বিভিন্ন স্থাপনা, ট্রাক টার্মিনাল, কার্গরেল পণ্য ওঠা নামা শেড ও আমদানি-রপ্তানী গেট পরিদর্শন করেন। বেনাপোল কাস্টমসে মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু কর্ণার আইটি পরিদর্শন খাতাই স্বাক্ষর করেন।

পরিদর্শন শেষে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যের গতি বাড়ানোর লক্ষ্যে কাস্টমস, বন্দর, সিএন্ডএফ এজেন্ট ও আমদানি-রফতানি কারকদের সঙ্গে পরে বিকাল ৩টার সময় কাস্টমস কর্মকর্তাদের সাথে ও ব্যবসায়ী সংগঠনের সাথে মতবিনিময় সভায় যোগ দেন।
ব্যবসায়ীরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এসময় তিনি সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন। রেল পথে আরো উন্নত বাণিজ্যের দ্র“ত পদক্ষেপ নেয়ার কথা বলেন তিনি।

শুক্রবার দুপুরে ভারতীয় পেট্রাপোল বর্ডার পরিদর্শন করে হাই কমিশনারের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল বর্ডার প্রবেশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, হাই কমিশনার মোহাম্মদ ইমরান, মোঃ তৌফিকু জ্জামান ডাই হাইকমিশনার, উপ-হাইকমিশনার বিএম জামান হোসেন, শাহেদ আজিম কনচুলেটর দিলি­, ফাস্ট সেক্রেটারি সামসুর আরিফ ও প্রটোকল অফিসার আজিজুল আলম, বেনাপোল কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমান, সহকারী কমিশনার ভূমি রাসনা শারমিন মিথি, বন্দরের উপ-পরিচালক মামুন কবির তালুকদার, রেলের উপ প্রকৌশলী ওহিদুল ইসলাম, বেনাপোল ইমিগ্রেশনের (ওসি) তদন্ত মহাসিন আলী, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ইন্দো বাংলা চেম্বার অব কর্মাসের পরিচালক মতিয়ার রহমান, চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার আরশাফ আলী, প্রশাসনিক বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ও দলীয় নেতৃবৃন্দ।



মন্তব্য চালু নেই