প্রধান ম্যেনু

ভারত আর্মির বর্ষসেরা ক্রিকেটার সাকিব

তিন তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় ক্রিকেট থেকে ১ বছরের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন সাকিব আল হাসান। যে কারণে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে র‌্যাঙ্কিংয়ের তিন ফরম্যাট থেকেই বাদ দিয়েছে আইসিসি। কিন্তু সাকিবের অর্জনগুলো কি আর মুছে দেয়া সম্ভব!

সম্ভব না বলেই তো গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর যোগ্য স্বীকৃতি পেলেন সাকিব। জিতলেন ভারত আর্মির বর্ষসেরা পুরস্কার। আজ রোববার (০২ ডিসেম্বর) নিজেদের ভেরিফায়েড টুইটার একাউন্টেই এ ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

সমর্থকদের ভোটে প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দিয়ে আসছে ভারত আর্মি। তাদের বর্ষসেরা আন্তর্জাতিক পুরুষ ক্রিকেটার ক্যাটাগরিতে এবার সেরা হয়েছেন টাইগার তারকা সাকিব।

বাংলাদেশি অলরাউন্ডারের সঙ্গে এই পুরস্কারের লড়াইয়ে ছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ এবং নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনও। তবে ভোটের এ লড়াইয়ে সাকিবের কাছে পাত্তাই পাননি বাকি তিনজন।

সর্বোচ্চ ৮১ শতাংশ ভোট পেয়ে ভারত আর্মির আন্তর্জাতিক পুরুষ ক্রিকেটার ক্যাটাগরিতে প্রথম হয়েছেন সাকিব। দুই নম্বরে থাকা বেন স্টোকস পেয়েছেন মাত্র ৮ শতাংশ ভোট! আর কেন উইলিয়ামসন পেয়েছেন ৬ শতাংশ এবং ৫ শতাংশ ভোট পেয়েছেন অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

মূলত গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোরই যোগ্য স্বীকৃতি পেলেন সাকিব। ইংল্যান্ডে অনুষ্ঠিত এ বিশ্বকাপে মাত্র ৮ ম্যাচ খেলে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে ১১ উইকেট তুলে নিয়েছিলেন বিশ্বসেরা এ ক্রিকেটার। ওই পারফরম্যান্সই সাকিবকে সাহায্য করেছে সেরা হতে।



মন্তব্য চালু নেই