মেইন ম্যেনু

ভিসি পদত্যাগ না করলে বুধ ও বৃহস্পতিবার জাবিতে ধর্মঘট

দুর্নীতির নানা অভিযোগ তুলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে মঙ্গলবারের (১ অক্টোবর) মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়ে আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ। এ সময়ের মধ্যে তিনি পদত্যাগ না করলে আগামী বুধ ও বৃহস্পতিবার জাবিতে সর্বাত্মক ধর্মঘটের ঘোষণা দেন তারা।

সোমবার দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে আয়োজিত কালো পতাকা প্রদর্শন ও মানববন্ধন কর্মসূচিতে এ ঘোষণা দেন। এ সময় তারা মঙ্গলবার উপাচার্যের প্রতি লাল কার্ড প্রদর্শন করবেন বলেও জানান।

কর্মসূচিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাহাথির মোহাম্মদ বলেন, আমরা উপাচার্যকে সম্মানজনকভাবে সরে যাওয়ার সুযোগ দিয়েছিলাম। সরকারি দলের ছাত্রসংগঠন ছাড়া বিশ্ববিদ্যালয়ের সব অংশীজনই উপাচার্যের পদত্যাগ দাবি করেছে। মঙ্গলবার পদত্যাগের আল্টিমেটাম শেষ হতে যাচ্ছে। কিন্তু তিনি (উপাচার্য) এখন পর্যন্ত শিক্ষার্থীদের দাবির প্রতি কর্ণপাত করেননি। নির্দিষ্ট সময়ের মধ্যে পদত্যাগ না করলে তাকে (উপাচার্য) লাল কার্ড দেখানো হবে।

কর্মসূচিতে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, খবির উদ্দিন, কামরুল আহসান, আনোয়ারুল্লাহ ভূঁইয়া, সাঈদ ফেরদৌস, মির্জা তাসলিমা সুলতানা, শামীমা সুলতানা ও নাজমুল হাসান তালুকদার প্রমুখ।

এছাড়া জাবি শাখা ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংক্ষরণ পরিষদের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্যের দুর্নীতির প্রতিবাদে শহীদ মিনার প্রাঙ্গণে গণসঙ্গীত পরিবেশন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে ১ অক্টোবরের মধ্যে তাকে স্বেচ্ছায় পদত্যাগের জন্য সময়সীমা বেঁধে দেন।



মন্তব্য চালু নেই