মঠবাড়িয়ায় বিদ্যালয় কর্মচারীর বাগানবাড়ি থেকে গাছ কেটে নেওয়ার অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ সোনাখালী এলাকায় অবসরপ্রাপ্ত এক স্কুল কর্মচারীর বাগানবাড়ি থেকে লক্ষাধিক টাকার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা।এ ঘটনায় রুস্তম শরীফ নামে ওই ভুক্তভোগী মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিছু গাছ আটক করেছে। তবে অধিকাংশ গাছ রাতের আধারে বিবাদীদের সহযোগিতায় গাছ ব্যবসায়ী অন্যত্র সরিয়ে নিয়েছে বলে জানা গেছে।

বিবাদীরা হলো-দক্ষিণ সোনাখালী গ্রামের মো. আলতাফ হোসেন, মো.এমাদুল হক হাওলাদার, মো.শহিদুল ইসলাম ও মো.ইউসুফ হাওলাদার। এরমধ্যে মো.শহিদুল ইসলাম নলী চরকগাছিয়া তোমেজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বিবাদের নিকট থেকে গাছ ক্রয় করেছেন আক্তার জোমাদ্দার।

জানা গেছে, বিবাদীরা উক্ত বাগানবাড়ি জোরপূর্বক দখল করার জন্য দীর্ঘদিন ধরে পাঁয়তারা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় ৫ আগস্টের পর দেশের চলমান পরিস্থিতির সুযোগ নিয়ে গত এক সপ্তাহ ধরে গাছ কাটার এক পর্যায়ে ভুক্তভোগীরা প্রথমে উপজেলা নির্বাহী অফিসার ও সেনা ক্যাম্পে অভিযোগ দেয়। এরপর থানায় অভিযোগ দিলে পুলিশ আইনগত পদক্ষেপ নেওয়া শুরু করে।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার এএসআই মিজানুর রহমান জানান, প্রাথমিকভাবে গাছ কাটা ও কর্তণকৃত গাছ নেওয়া সহ ওই জমিতে অন্যান্য কার্যক্রম শান্তি শৃঙ্খলার জন্য সাময়িকভাবে উভয়পক্ষকে স্থগিত রাখতে বলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে মো. শহিদুল ইসলাম জানান, রুস্তম শরীফ আমাদের বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা মিথ্যা ও ভিত্তিহীন। আমাদের ভোগ দখলীয় জমি থেকেই আমরা গাছ কেটেছি।এ জমির অনুকূলে আমাদের পক্ষে সুপ্রীম কোর্টের রায় আছে।