মেইন ম্যেনু

মঠবাড়িয়ায় ভূমি দস্যুর কবল থেকে উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমি দখলমুক্ত

মাসুদ রানা, (পিরোজপুর): পিরোজপুরের মঠবাড়িয়ায় ভূমি দস্যুর কবল থেকে উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমি দখলমুক্ত,আ’লীগ নেতার দখলে থাকা তুষখালী ইউনিয়নের উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমি অবশেষে দখল মুক্ত করা হয়েছে। সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. জামান মিয়া শোভন প্রশাসনের সহায়তায় স্থানীয় ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার অবৈধ দখলে থাকা পাকা স্থাপনা ও টিনের ঘর উচ্ছেদ করেন।

সংশ্লীষ্ট সূত্রে জানাগেছে, উপজেলার তুষখালী মৌজার ৬৫,৭০ নং দাগে ৯৫ শতাংশ জমির উপর তুষখালী উপ-স্বাস্থ্য কেন্দ্র অবস্থিত। এ কেন্দ্রের মুল্যবান জমি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন হাওলাদার পৈত্রিক জমি দাবি করে প্রথমে টিনের ঘর করে দখলে নেন। পরে পাকা স্থাপনা নির্মানের কাজ শুরু করেন।

এ ব্যাপারে তৎকালীন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর আলম গত ১৬/০২-১৫ তারিখ ১৬৩/১ নং স্মারকে অবৈধ স্থাপনার বিষয়টি উর্দ্ধতন কতৃৃপক্ষকে অবহিত করেন।এর প্রেক্ষিতে প্রশাসন একাধিকবার নির্মান কাজে বাধা দিলেও সে বাধা উপেক্ষা করে পাকা স্থাপনার কাজ চালিযে যান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পিরোজপুর জেলা সিভিল সার্জন কর্মকর্তার নির্দেশ নিয়ে এ উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়।

এ দিকে জমির মালিকানা দাবি করে হারুন হওলাদার বলেন,এই জমি আমার পৈত্রিক সম্পত্তি। দীর্ঘ চারবছর ধরে খাজনা ও ট্যাক্স দিয়ে আসছি। আমাকে নোটিশ ছাড়াই ঘর ভাঙ্গা হয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা মো. জামান মিয়া শোভন সাংবাদিকদের বলেন উপ-স্বাস্থ্য কেন্দ্রের ১০শতাংশ জমি দীর্ঘদিন যাবৎ অবৈধ দখলদারদের দখলে। আমরা ওই জমির অবৈধ দখলদারের কবল তেকে মুক্ত করেছি।



মন্তব্য চালু নেই