ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দূর্ণীতি অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষক সরাফ বরখাস্ত

ময়মসিংহের ঈশ্বরগঞ্জে দূর্ণীতি অনিয়মের অভিযোগে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আন্দোলনের প্রেক্ষিতে উচাখিলা ইউনিয়নের মরিচারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরাফ উদ্দিনকে সাময়িক

বরখাস্ত করেন উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার পুস্পিতা। (১৭ সেপ্টেম্বর) মঙ্গলবার বিদ্যালয়ের শিক্ষার্থীরা
সকাল থেকে উপজেলা পরিষদের শহীদ মিনারে প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে বিক্ষোভ কর্মসূচি পালন করতে থাকে এরই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার তাকে সাময়িক বরখাস্থ করেন।

বরখাস্তের প্রেক্ষিতে চিঠি মূলে জানা যায়, উপজেলাধীন মরিচারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরাফ উদ্দিনের বিরুদ্ধে স্বেচ্ছোচারিতা, দূর্নীতি,আর্থিক অনিয়ম,বিদ্যালয়ে না গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর, নিয়োগ বাণিজ্যের অভিযোগের প্রেক্ষিতে ছাত্র-ছাত্রীদের ১দফা দাবী নিয়ে ২ সেপ্টেম্বর থেকে একাধারে টানা ১৫দিন লাগাতর আন্দোলন, বিক্ষোভ মিছিল, ক্লাস বর্জন,প্রসাশনের কাছে স্মারকলিপি প্রদান, অবস্থান কর্মসূচি, প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের কক্ষে তালা লাগিয়ে কর্মসূচি পালন করায় শিক্ষার পরিবেশ বিনষ্ট হওয়ায় প্রধান শিক্ষক সরাফ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিদ্যালয়ের পরিবেশ সুন্দর করার কারণে প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে। গঠিত তদন্ত কমিটি প্রধান শিক্ষকের কক্ষে তালাবদ্ধ থাকা ও অন্যান্য শিক্ষক কর্মচারীদের সমন্নয়হীনতা ও বিদ্যালয়ের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং নেতৃত্ব প্রদানে ব্যর্ততার পরিচয় দেয়ায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয় মর্মে চিঠিতে উল্লেখ করা হয়।

তাঁর স্থলে সহকারী প্রধান শিক্ষক ফরিদ আহামদ কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।প্রধান শিক্ষক সরাফ উদ্দিনের কোন বক্তব্য পাওয়া যায়নি এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার বলেন, ছাত্র-ছাত্রীদের আন্দোলন ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে তার বিরুদ্ধে চুড়ান্ত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট সুপারিস করা হবে।