ময়মনসিংহে যুবদল নেতা সাইদুল ইসলামের মৃত্যু

ময়মনসিংহে যৌথ বাহিনীর অভিযানে যুবদল নেতা সাইদুল ইসলাম আটক হয়ে মৃত্যু হয়। (১৬ সেপ্টেম্বর) সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে তার মৃত্যু হয়। সাইদুল ইসলাম মহানগর জাতীয়তাবাদী যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও নগরীর গোলপুকুর পাড় এলাকার বাসিন্দা আব্দুস ছালামের ছেলে।

সোমবার রাতে ময়মনসিংহ নগরীর গোলপুকুর পাড় এলাকা থেকে তাকে আটক করা হয়। জানা যায়, গত ৫ আগস্ট সরকার পতনের পর সাইদুল ইসলামের বিরুদ্ধে জমি দখল, বালুরঘাট দখল, স্থানীয় ব‍্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি, অস্ত্র প্রদর্শনসহ নানা অপকর্মের অভিযোগ উঠে।

এসব ঘটনায় যৌথ বাহিনীর কাছে একাধিক অভিযোগ আসে। এর ভিত্তিতে সোমবার রাতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে সাইদুল সহ কয়েকজনকে আটক করে। পরে রাত দেড়টার দিকে আহত অবস্থায় সাইদুলকে মমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে জরুরি বিভাগে কর্মচারীরা জানান, রাত ১টার দিকে যৌথ বাহিনীর সদস্যরা ছয়জনকে আহত অবস্থায় নিয়ে আসে। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে নিয়ে যায়।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার তদন্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, সাইদুলের মৃত্যুর বিষয়ে পুলিশের কোনো বক্তব্য নেই। সেনাবাহিনী বিস্তারিত বলতে পারবে। তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।