মাদারীপুরের কালকিনিতে ৩টি দোকান আগুনে পুড়ে ছাই

মাদারীপুরের কালকিনিতে আগুনে পুড়ে ৩টি মুদি দোকান ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকানিরা। বৃহস্পতিবার (০৬ জুলাই) রাত আড়াইটার দিকে উপজেলার শিকার মঙ্গল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্তরা জানান, বৃহস্পতিবার রাতে প্রতিদিনের মতো দোকান বন্ধ করে সবাই বাড়ি চলে গেলে, পরে রাত আড়াটার দিকে স্থানীয়রা দোকানে প্রথমে আগুন দেখতে পেয়ে নেভানোর চেষ্টা করেন । পরে কালকিনি ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে এলাকাবাসীর সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আহমদ হোসেন জানান, গভীর রাতে শিকারমঙ্গল বাজারে মুদি দোকানে আগুনের লেলিহান দেখে চিৎকার করি। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস ও পাড়া-প্রতিবেশিরা এগিয়ে এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনেন। এতে ৯ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরো জানান, মুদি দোকান দিয়ে কোনমতে সংসার চালাই। কিন্ত আমার একমাত্র উপার্জনের মুদি দোকান ও ঘরের মধ্যে রাখা অটোরিক্সা আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম.এ কুদ্দুস ব্যাপারী বলেন, রাতে আগুন ধরে তিনটি দোকান পুড়ে গেছে এতে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে। সরকারের কাছে আমাদের দাবি এই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করার জন্য।

ফায়ার সার্ভিসের সদস্য খোকন জোয়ার্দার জানান, খবর পেয়ে ২ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নেভাতে গেছে। আগুনে প্রকৃত ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপন করা হচ্ছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।