মাদারীপুর সদর উপজেলা নির্বাচন কে কেন্দ্র করে বোমা বিস্ফোরণ মামলা আটক- ২

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে হাতবো মা বিস্ফোরনের ঘটনায় দায়ের করা মামলায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোরে সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের বালিয়া গ্রামের নিজবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বালিয়া গ্রামের সিদ্দিক ফকিরের ছেলে সাখাওয়াত ফকির ওরফে শওকত (৩০) ও একই গ্রামের রহিম ফকিরের ছেলে হাবিব ফকির (২৫)
মামলার বিবরনে জানা যায়, গত ৮ মে অনুষ্ঠিত হয় মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন।

ওইদিন দুপুরে মোস্তফাপুর ইউনিয়নের ৯৫নং বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রর সামনে অর্ধশত ককটেল ও হাতবোমা বিস্ফোরণ হয়। এতে আহত হয় অন্তত ১৫ জন। তাদেরকে উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। এদেরমধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে।

অভিযোগ উঠেছে, আজাদ হাওলাদার ও মিল্টন মোল্লার লোকজন নিয়ে এ হামলা চালায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ, বিজিবি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে এই ঘটনায় আহত শাহিনুর হাওলাদার শাহীনের স্ত্রী আকলিমা বেগম বাদী হয়ে শুক্রবার রাতে ১৮ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ১০-১৫ জনের নামে সদর মডেল বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা করেন।

পরে অভিযান চালিয়ে শনিবার ভোরে হাবিব ফকির ও সাখাওয়াত ফকিরকে গ্রেফতার করে পুলিশ। দুপুরে তাদের পাঠানো হয় আদালতে। পরে আদালতের বিচারক শুনানী শেষে দুইজনকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, ককটেল বিস্ফোরনের ঘটনায় দায়ের করা মামলায় দুইজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। এই মামলায় বাকি আসামীদের ধরতে পুলিশের অভিযান চলছে।