প্রধান ম্যেনু

মার্কিন রাষ্ট্রদূতের ভাগ্য দেখে যা বললো টিয়া পাখি

রাজধানীর গুলশানে অনুষ্ঠিত হচ্ছে ‘পাড়া উৎসব’। শুক্রবার সকালে এই উৎসবের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

আয়োজনের মধ্যে থাকা টিয়া পাখি দিয়ে ভাগ্য গণনা করার স্টলের পাশে এসে আগ্রহ সহকারে বিষয়টি জানতে চান রবার্ট মিলার। এ সময় পাশে থাকা মেয়র আতিকুল ইসলাম বিষয়টি সম্পর্কে তাকে বুঝিয়ে বলেন। এতে করে রবার্ট মিলারের আগ্রহ আরও বেড়ে যায়। এ সময় খামে মোড়ানো ভাগ্য লেখা একটি কাগজ তার হাতে তুলে দেয় টিয়া পাখি। ভাগ্য গণনাকারী তখন কাগজটিতে কী লেখা আছে তা পড়ে শোনান।

পাশাপাশি আয়োজকদের একজন তা অনুবাদ করে রবার্ট মিলারকে শোনান। সেখানে লেখা ছিল, ‘এটা যার নামে উঠবে তিনি জীবনে সুখ-সমৃদ্ধি লাভ করবেন। জীবনে উন্নতি ঘটবে…।’ এমন কথা শুনে তিনি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন মিলার।

এরপর উৎসবস্থলে দেশীয় পিঠা খেতে বসেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত। তিনি অনুষ্ঠানস্থলে মেয়র আতিকুল ইসলামের সঙ্গে ক্যারাম ও দাবা খেলেন। পাশাপাশি বাংলার ঐতিহ্য বহনকারী গানের তালে তালে বায়স্কোপও দেখেন।

পাড়া উৎসব আযয়োজনে রয়েছে নানা ধরনের প্রতিযোগীতা।ঐতিহ্যবাহী বিভিন্ন খেলা, প্রতিবেশীদের জন্য ওপেন-মাইক সেশন, স্টোরিটেলিং কর্নার, সুস্বাস্থ্য ও ভালো থাকা নিয়ে তথ্য বিষয়ক স্টল এবং শিল্পকলা ও হস্তশিল্প নিয়ে মিনি-ওয়ার্কশপ। এছাড়া প্রতিবেশীদের নিয়ে আনন্দঘন মুহূর্তের আবহ তৈরিতে রয়েছে ‘মিট অ্যান্ড গ্রিট’।

এ উৎসব আয়োজনে সহায়তা করেছে গুলশান সোসাইটি, এমটিবি ব্যাংক, গ্রিন ডেলটা ইন্স্যুরেন্স, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ, ইউরো ভিজিল প্রাইভেট লিমিটেড, রহিম আফরোজ, এবিসি মিল্ক, অ্যাকুয়া পেইন্ট, ফ্লোওয়াটার, আলিফ গ্রুপ, চালডাল, আমরা ওয়াইফাই, কে-স্পোর্ট এবং টপ অব মাইন্ড।



মন্তব্য চালু নেই