প্রধান ম্যেনু

মালয়েশিয়ায় জুমার নামাজ বন্ধ

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে মালয়েশিয়ায় জুমার মসজিদে নামাজসহ সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। তবে পাঁচ ওয়াক্ত নামাজের মসজিদে নামাজ অব্যাহত থাকবে।

আগামীকাল মঙ্গলবার থেকে ১০ দিনের জন্য এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। এ ছাড়া মসজিদগুলোতে আয়োজিত বৈঠক, মক্তব, বিয়ে, তাফসীর, তাবলীগ ও পঞ্চায়েতও বন্ধ থাকবে।

দিন দিন মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

আজ সোমবার মালয়েশিয়ার ধর্ম বিষয়ক মন্ত্রী দাতুক ডা. জুলকিফলি মোহাম্মদ আল বাকরি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

ওই সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে মালয়েশিয়ার সংবাদমাধ্যম বারনামা জানায়, আগামীকাল থেকে ১০ দিনের জন্য দেশটির সবকটি জুমার মসজিদে নামাজ, বৈঠক, মক্তব, বিয়ে, তাফসীর, তাবলীগ ও পঞ্চায়েত বন্ধ থাকবে। তবে ওয়াক্তের নামাজ আদায়ের মসজিদগুলোতে নামাজ অব্যাহত থাকবে।

আজ মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আদহাম বাবা এক সংবাদ সম্মেলনে জানান, সম্প্রতি পেতালিংজায়া মসজিদে তাবলীগে যোগদান করে ৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে রেকর্ডভুক্ত হয়েছে। সারা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৫৫৩ জন।

আদহাম বলেন, ‘আমরা সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।’ নাগরিকদের আতঙ্কিত না হতেও আহ্বান জানান তিনি।

বারনামার খবরে আরও বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধে মালয়েশিয়ার স্থানীয় সময় আজ রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন দেশটির প্রধানমন্ত্রী তান সেরি মুহিউদ্দিন ইয়াসিন।



মন্তব্য চালু নেই