মেইন ম্যেনু

মাহি বি’র অনুষ্ঠানে অংশ নেয়ায় আ.লীগ নেতা বহিষ্কার

বিকল্প ধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীর অনুষ্ঠানে অংশগ্রহণ করায় বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদ খানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গত রোববার ঢাকায় সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীর ‘প্রজন্ম বাংলাদেশ’ নামে একটি প্রিমিয়ার শোতে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন তিনি। এর প্রেক্ষিতে সোমবার রাতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদ খানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি জানান, দলের শৃঙ্খলা ভঙ্গ করায় নেতৃবৃন্দের সিদ্ধান্তে আব্দুর রশিদ খানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না জানতে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

আওয়ামী লীগের দায়িত্বশীল একটি সূত্র জানায়, রশিদ খান গত রোববার ঢাকায় বিকল্প ধারার একটি কর্মসূচিতে অংশগ্রহণ করেন। আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে পূর্বানুমতি ছাড়া অপর একটি রাজনৈতিক দলের কর্মসূচিতে অংশ নেয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ খান বলেন, ঢাকায় ‘প্রজন্ম বাংলাদেশ’ নামে একটি প্রিমিয়ার শোতে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নিয়েছিলাম। সেটি কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। তরুণদের নিয়ে মাহি বি চৌধুরী নিয়মিত এই অনুষ্ঠান করেন। কারণ দর্শানোর নোটিশ পেলে তিনি অভিযোগের বিষয়ে দলের কাছে সঠিকভাবে মূল বিষয়টি উপস্থাপন করবেন।

প্রসঙ্গত, আব্দুর রশিদ খান বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক থাকাবস্থায় তৎকালীন সময়ে নবগঠিত বিকল্প ধারায় যোগ দেন। ২০০৮ সালের জাতীয় নির্বাচনের আগে তিনি বিকল্প ধারা ত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেন। তিনি কয়েক বছর বরিশাল জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে ছিলেন।



মন্তব্য চালু নেই