প্রধান ম্যেনু

মা হলেন শাহবাগের গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা লাকি

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সংগঠিত শাহবাগের গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা হিসেবেই বেশ পরিচিত পান লাকি। ‘ক-তে কাদের মোল্লা, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই’ স্লোগানগুলো দিয়ে দেশব্যাপী জনপ্রিয় হয়ে উঠেছিলেন লাকি আক্তার। সে সময় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের পরেই উচ্চারিত হতো লাকি আক্তারের নাম।

আর সেদিনের সেই লাকি আক্তার আজ মা হয়েছেন। শনিবার রাজধানীর একটি হাসপাতালে ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন তিনি। লাকির মা হওয়ার তথ্য নিশ্চিত করেছেন তার স্বামী ও ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা জাহিদুল ইসলাম সজীব।

এ বিষয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন জাহিদুল ইসলাম সজীব। সেখানে নবজাতকের ছবি দিয়ে পাশাপাশি নামও দিয়েছেন— ‘রোজাভা সূর্য’।

এছাড়াও অপারেশন থিয়েটারের লাকীর একটি ছবি নেট দুনিয়াতে দেখা গেছে।

ছবিতে দেখা গেছে, মাত্র অপারেশন শেষ লাকির। এ সময় এক চিকিৎসক সেলফি তুলছেন। ক্যামেরার দিকে তাকিয়ে হাস্যোজ্জ্বল লাকি।

এদিকে সজীবের সেই পোস্টে লাকিকে অভিনন্দন জানিয়েছেন অনেকেই। সোশ্যাল এক্টিভিস্ট আরিফ জেবতিক লিখেছেন, গণজাগরণ মঞ্চের আমাদের সহযোদ্ধা লাকি আক্তার আর সজীব দম্পতি কন্যা সন্তানের মা-বাবা হয়েছেন। তাদেরকে অভিনন্দন। ভাগ্নিকে এই কঠিন দুনিয়ায় আহলান ও সাহলান।

উল্লখ্য, ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গে যুক্ত লাকি আক্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ছিলেন। ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতিও হয়েছেন লাকি। লাকির স্বামী জাহিদুল ইসলাম সজীবও ছাত্র ইউনিয়নের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতির দায়িত্ব পালন করেছেন।



মন্তব্য চালু নেই