মেইন ম্যেনু

মিয়ানমার থেকে পশু আমদানি ১০ দিনের জন্য বন্ধ

নির্বাচনকালীন নিরাপত্তার কথা চিন্তা করে আগামী ১০ দিনের জন্য মিয়ানমার থেকে পশু আমদানি বন্ধ রেখেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সোমবার (২৪ ডিসেম্বর) কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপ করিডোরে পশু আমদানি সংক্রান্ত সব কার্যক্রম বন্ধ রাখার মধ্য দিয়ে সরকারের এ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু হয়েছে।

স্থানীয় প্রশাসনের কাছ থেকে নির্দেশনা পেয়ে পশু আমদানি বন্ধের এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা পশু আমদানিকারক (শাহপরীর দ্বীপ করিডোর) সমিতির সভাপতি আবদুল্লাহ মনির।

তিনি জানান, নির্বাচনের সময় সীমান্তে নিরাপত্তার কড়াকড়ির কারণে এ উদ্যোগ নেয়া হয়েছে। প্রায় ১০ দিনের মতো করিডোর বন্ধ থাকবে। এতে পশু ব্যবসায়ীদের কোনো ধরনের ক্ষতি হবে না।

সোমবার সন্ধ্যায় জানতে চাইলে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আছাদুদ-জামান চৌধুরী বলেন, নির্বাচনকে সামনে রেখে সীমান্তে নিরাপত্তার কথা ভেবে মিয়ানমার থেকে শাহপরীর দ্বীপ করিডোরে আসা পশু আমদানি সীমিত সময়ের জন্য স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, সীমান্তে নির্বাচনের সময় বাইরে থেকে আসা লোকজন অস্ত্র-শস্ত্র নিয়ে আসতে পারে এমন শঙ্কায় কিছু দিনের জন্য করিডোরের সব কার্যক্রম সীমিত রাখা হয়েছে।

টেকনাফ উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সীমান্তের কিছু কার্যক্রম বন্ধ করে দেয়া হচ্ছে। বাংলাদেশ-মিয়ানমার শাহপরীর দ্বীপ করিডোরের কাযক্রমও সীমিত করা হয়েছে।



মন্তব্য চালু নেই