মেইন ম্যেনু

মেসি-রোনালদোকে হারিয়ে বর্ষসেরা ভার্জিল

গত বার নতুন ফুটবলার হিসেবে উয়েফার বর্ষসেরা নির্বাচিত হয়েছিলেন লুকা মডরিচ। এবার সেরা তিনেই ঠাঁই হয়নি তার। প্রত্যাশিতভাবেই সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। কিন্তু সেরা হতে পারলেন না দুজনের কেউই।

এবারে মেসি, রোনালদোকে হারিয়ে সেরা ফুটবলারের মুকুট উঠলো আরেক নতুন ভার্জিল ফন ডাইকের মাথায়। তাতেই হলো ইতিহাস। প্রথম ডিফেন্ডার হিসেবে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন নেদারল্যান্ডসের এই তারকা।

গত মৌসুমে লিভারপুলকে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতানোর সম্ভাব্য সেরা পুরস্কারটা পেলেন ফন ডাইক। বৃহস্পতিবার রাতে মোনাকোতে ডাচ ডিফেন্ডারের হাতে পুরস্কার তুলে দেয়া হয়েছে। এর আগে রোনালদো তিনবার ও মেসি দুইবার করে জিতেছেন এই ট্রফি।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ড্র অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন মেসি, রোনালদো, ফন ডাইক তিনজনই। তারা বসলেনও পাশাপাশি। তবে এই ত্রয়ীর মধ্য থেকে শেষজনকেই বেছে নিয়েছে উয়েফা। তার আগে ইংল্যান্ডের বর্ষসেরা হয়েছিলেন ফন ডাইক। প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশন (পিএফএ) এর ভোটেই ইংল্যান্ডের সেরা নির্বাচিত হয়েছিলেন ডাচ সেনসেশন।

গত বছরের শুরুতে সাউদাম্পটন থেকে ইংলিশ আরেক ক্লাব লিভারপুলে যোগ দেন ভার্জিল। এ সময়ে জাতীয় দল নেদারল্যান্ডস ও ক্লাব লিভারপুলের জার্সিতে দুর্দান্ত ফরফর্ম করেছেন তিনি। নিজে গোলবার আগলে রাখার পাশাপাশি মধ্যমাঠ, আক্রমণ ভাগেও আগুন ঝরিয়েছেন ভার্জিল।

তার রাজসিক পারফরম্যান্সেই ইউরোপ সেরার মুকুট জিতেছে লিভারপুল। জাতীয় দল নেদারল্যান্ডসও উঠেছিল উয়েফা নেশন্স লিগের ফাইনালে। তাইতো উয়েফার বর্ষসেরার যোগ্য দাবিদারই ছিলেন ভার্জিল।



মন্তব্য চালু নেই