শিরোনাম:

মেসি ২ ম্যাচ নিষিদ্ধ হলেন

লম্বা শাস্তি থেকে রেহাই পেলেন বার্সেলোনা তারকা এবং অধিনায়ক লিওনেল মেসি। চার ম্যাচ নিষিদ্ধ হওয়ার শঙ্কা ছিল। শেষ পর্যন্ত তাকে দুই ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হেরে শিরোপা খোয়াতে হয়েছিল বার্সাকে। ওই ম্যাচেরই একেবারে শেষ মুহূর্তে মেজাজ হারিয়ে ফেলেন মেসি এবং বিলবাওয়ের খেলোয়াড় আসিয়ের ভিয়ালিবরের মাথায় আঘাত করে বসেন।

সেই ঘটনায় রেফারি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে মেসিকে সরাসরি লাল কাড দেখান। বার্সেলোনা ক্লাবের ইতিহাসে ৭৫৩টি ম্যাচ খেলার পর এই প্রথম লাল কার্ড দেখে মাঠ ছেড়ে যান মেসি।

ওই সময়ই গুঞ্জন শুরু হয়, যে অপরাধ করেছেন মেসি, তাতে ৪ থেকে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি। কিন্তু স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এক বিবৃতিতে জানিয়েছে, মেসিকে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এর অর্থ, মেসি বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য কোপা ডেল রে’র শেষ ৩২-এর ম্যাচে কর্নেলার বিপক্ষে খেলতে পারছেন না। এছাড়া স্প্যানিশ লা লিগায় এলচের বিপক্ষেও মাঠে নামতে পারছেন না। ২৯ জানুয়ারি সেই বিলবাওয়ের বিপক্ষেই লা লিগার ম্যাচে আবার মাঠে নামবেন তিনি।

বার্সেলোনা অবশ্য এমনি এমনি ছেড়ে দিচ্ছে না বিষয়টা। তারা বলেছে, এই শাস্তির বিপক্ষে আবেদন করা হবে।



মন্তব্য চালু নেই