শিরোনাম:

মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া-রণবীর

অবশেষে মেয়ের নাম প্রকাশ করলেন বলিউডের তারকা দম্পতি রণবীর কাপুর ও আলিয়া ভাট। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে মেয়ের নাম প্রকাশ্যে এনেছেন আলিয়া। সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে রণবীরের কোলে রয়েছে শিশুকন্যা। পাশেই দাঁড়িয়ে মেয়ের দিকে তাকিয়ে রয়েছেন আলিয়া।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, তাদের মেয়ের নাম রাখা হয়েছে ‘রাহা’। এই নামটি রেখেছেন রণবীরের মা নীতু কাপুর। একই সঙ্গে রাহা নামের অর্থও তুলে ধরেছেন আলিয়া।

সোহাহিলি ভাষায় রাহা শব্দের অর্থ আনন্দ। সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। আবার বাংলায় এই শব্দের মানে হলো স্বস্তি। আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ ও স্বাধীনতাও।

মুম্বাইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে গত ৬ নভেম্বর মেয়ের জন্ম দেন আলিয়া ভাট। বিয়ের সাত মাসের মাথাতেই তার আর রণবীর কাপুরের কোল আলো করে আসে এই মেয়ে।

মেয়ের জন্মের পর থেকেই সহকর্মী ও ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা রণবীর ও আলিয়াকে শুভেচ্ছা জানাচ্ছেন। কেউ কেউ আবার বিয়ের সাত মাসে সন্তান জন্ম দেওয়ায় আলিয়ার সমালোচনাও করছেন।

সন্তান প্রসবের খবর জানিয়ে নেটমাধ্যমে আবেগঘন পোস্ট করেছিলেন আলিয়া। সিংহ, সিংহী এবং শাবকের ছবির নিচে লেখা ছিল— আমাদের জীবনের সেরা খবর। আমাদের সন্তান হয়েছে… ও এক মায়াবী কন্যা (লাল হৃদয়ের ইমোজি)। আমরা ভালোবাসায় পরিপূর্ণ- আশীর্বাদপ্রাপ্ত এবং আবেগময় পিতামাতা!! আলিয়া ও রণবীরের তরফে রইল অনেক অনেক ভালোবাসা।