মেইন ম্যেনু

মোবাইলের কারখানায় ক্যাসিনো সরঞ্জাম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোবাইল ফোনের একটি কারখানায় অভিযান চালিয়ে ক্যাসিনো সরঞ্জাম উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

রোববার সংস্থাটির পক্ষ থেকে ইমেইল বার্তায় বলা হয়, বিকেলে বেস্ট টাইকুন (বিডি এন্টারপ্রাইজ লি. এর রূপগঞ্জ কারখানার ওয়্যার হাউসে অভিযান চালিয়ে মাহাজং নামের ক্যাসিনো বোর্ড ও অনান্য সরঞ্জাম আটক করা হয়।

গোপন সূত্রে কাস্টমস গোয়েন্দারা জানতে পারেন, মোবাইল ফোন কারখানার কাঁচামালের সাথে মিথ্যা ঘোষণার মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে চাইনিজ ক্যাসিনো সরঞ্জাম (জুয়ার বোর্ড- মাহাজং) আমদানি করা হয়েছে।

পরে বিকেল সাড়ে চারটায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক শামীমা আক্তারের নেতৃত্বে একটি গোয়েন্দা দল ওই কারখানায় অভিযান চালায়।

ক্যাসিনো সরঞ্জাম বা মাহাজং মোবাইল ফোন উৎপাদনের কোনো কাঁচামাল নয়; এ জন্য মিথ্যা ঘোষণা দিয়ে এটিভি অব্যাহতি সুবিধা নিয়ে শুল্ক ফাঁকি দেয়া হয়েছে।

হংকং ও ম্যাকাওয়ের ক্যাসিনোতে গ্যাম্বলিংয়ের (জুয়া) জন্য মাহাজংয়ের বহুল প্রচলন রয়েছে। বাংলাদেশে এমন কিছু ক্যাসিনো সরঞ্জাম (মাহাজং) আমদানির বিষয়টি কাস্টম গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নজরে এসেছে।

এ বিষয়ে তদন্ত করে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানানো হয়।



মন্তব্য চালু নেই