মেইন ম্যেনু

মৌলভীবাজারে অধিকাংশ সাংবাদিককে দেয়া হয়নি নির্বাচনে সংবাদ সংগ্রহের পাসকার্ড

আবদুল হাই ইদ্রিছী : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সুবিধার্থে নির্বাচন পর্যবেক্ষণ ও সংবাদ সংগ্রহ করার জন্য নির্বাচন কমিশনের সাংবাদিক পরিচয়পত্র দেয়া হয়নি মৌলভীবাজার অধিকাংশ সাংবাদিকদের। বঞ্চিতদের মধ্যে রয়েছেন দেশের প্রথম সারির গণমাধ্যমে কর্মরত জেলার বেশ ক’জন স্বনামধন্য সংবাদকর্মী।

তথ্যসূত্রে জানা গেছে, জেলায় সাংবাদিকতায় তৎপর নয় এমন অনেককেই নির্বাচন কমিশনের পাস কার্ড দেয়া হয়েছে। এ ছাড়াও কয়েকটি অনিয়মিত গণমাধ্যম থেকেও ৪/৫জন করে নির্বাচনী পাস কার্ড দেয়া হয়েছে। বিদেশে অবস্থানরত আছেন এমন সংবাদকর্মীর নামেও পাস কার্ড দেয়া হয়েছে। এনিয়ে মৌলভীবাজার প্রেসক্লাব সহ জেলার সকল উপজেলার প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, নির্বাচন কমিশনের নীতিমালা অনুযায়ী সাংবাদিকরা পাস কার্ডের জন্য জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেছিলেন। নির্বাচন কমিশন সচিবালয় জনসংযোগ অধিশাখার পত্রের ৩নং ক্রমিকে এবিষয়ে উল্লেখ করা হয়েছে যে, কতজন স্থানীয় সংবাদিকদের পরিচয়পত্র দেয়া যায় তা স্থানীয় প্রেসক্লাব বা সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরিচয়পত্র প্রদানের কথা।

তবে এ বিষয়ে জেলার কোন প্রেসক্লাব বা সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলোচনা না করে মৌলভীবাজারের রিটার্নিং অফিসার এ সিদ্ধান্ত নিয়েছেন।



মন্তব্য চালু নেই