মেইন ম্যেনু

ময়মনসিংহের ভালুকার ‘জঙ্গি আস্তানা’ থেকে ৭টি বোমা উদ্ধার

ময়মনসিংহের ভালুকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় তল্লাশি চালিয়ে সাতটি বোমা উদ্ধার করেছে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট। এর মধ্যে তিনটি বোমা নিস্ক্রিয় করা হয়েছে। বাকিগুলো নিস্ক্রিয়ের কাজ চলছে।

জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বোমা নিস্ক্রিয়ের কাজ চলছে। অভিযান শেষে এ বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে।

এর আগে সোমবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে কাজ শুরু করেন বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। বেলা পৌনে ১২টার দিকে তারা আলম নামে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার করেন।

পুলিশ সুপার জানান, নিহত আলম প্রামাণিক জেএমবির আত্মঘাতী ইউনিটের সদস্য ছিল। তার বাড়ি নাটোর সদর উপজেলার তেলকুপি গ্রামে। তিন/চার দিন আগে স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে ভালুকা উপজেলার হবিবাড়ি ইউনিয়নের কাশর এলাকার ওই বাড়িটি ভাড়া নেয় সে।

এদিকে, রাত সাড়ে ৯টার দিকে হবিরবাড়ী বাসন্ট্যান্ড এলাকা থেকে আলমের স্ত্রী ও দুই সন্তানকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা। এছাড়া শেখ ভিলা নামে ওই বাড়ির মালিক, তার স্ত্রী ও দুই ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে আধা-পাকা ওই বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় ওই বাড়িতে নিহতের স্ত্রী ও সন্তান থাকলেও ঘটনার পরপরই তারা পালিয়ে যায় বলে জানান ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. রায়হানুল ইসলাম। এরপর থেকে বাড়িটি ঘিরে রাখে পুলিশ।



মন্তব্য চালু নেই