ময়মনসিংহের মুক্তাগাছায় ভুমিসেবার মানবৃদ্ধি চ্যালেঞ্জ শীর্ষক সভা অনুষ্ঠিত

ময়মনসিংহের মুক্তাগাছায় সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র উদ্যোগে ভূমি সেবার মান বৃদ্ধি ও চ্যালেঞ্জ উত্তরণের উপায় শীর্ষক এক কমিউনিটি অ্যাকশন সভা গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে অনুষ্ঠিত হয়।

মুক্তাগাছা সনাক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সনাক সদস্য ও ভূমি বিষয়ক উপ-কমিটির আহবায়ক সাংবাদিক হেলাল উদ্দিন নয়ন। এতে প্রধান অতিখি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমানা রিয়াজ।

এ সময় বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য কর্তৃপক্ষ, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী, নাগরিক সমাজের প্রতিনিধি, ধর্মীয় নেতা, স্বাস্থ্য কর্মী, বেসরকারী উন্নয়ন সংস্থা, কমিউনিটি ভিত্তিক সংগঠনের প্রতিনিধি, শিক্ষার্থী, প্রান্তিক জনগোষ্ঠির প্রতিনিধিগণ ও স্থানীয় সনাকের সদস্যবৃন্দ অংশগ্রহন করেন এবং তাদের মতামত পেশ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টিআইবি, সনাক মুক্তাগাছার এরিয়া কো-অর্ডিনেটর সিই মোঃ দেলোয়ার।

এ সময় সেবা গ্রহিতা ও প্রতিনিধিগণ উক্ত অফিসে সেবা গ্রহনকালে অব্যবস্থাপনা, দালালদের দৌরাত্ব, দায়িত্বে অবহেলা, খারাপ আচরণসহ অনিয়ম ও হয়রানী বন্ধে ভূমি কর্তৃপক্ষের নিকট বক্তব্য তুলে ধরেন এবং প্রয়োজনীয় প্রতিকারের সুপারিশ করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্থাপিত প্রশ্নের উত্তর প্রদান এবং সেবার মান বৃদ্ধির প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এতে আরও উপস্থিত ছিলেন সনাক সদস্য অধ্যাপক মোঃ মুজাহিদুর রহমান, এবিএম জাহাঙ্গীর সেলিম, মুক্তাগাছা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দসহ ইয়েস গ্রুপের সদস্যগণ