যবিপ্রবি ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় উত্তাল বিশ্ববিদ্যালয়, সড়ক অবরোধ

লোকাল বাসে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির)ব্যবস্থাপনা বিভাগের ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, গতকাল ভার্সিটির সকালের বাস মিস করায় ক্যাম্পাসের উদ্দেশ্যে ধর্মতলা থেকে চৌগাছাগামী লোকাল বাসে ওঠে ভুক্তভোগী নারী শিক্ষার্থী। পথিমধ্যে চূড়ামনকাঠি থেকে মাসুদ নামের একটি ছেলে বাসে ওঠে। বাসে সিট খালি না থাকায় ঐ শিক্ষার্থীর পাশে দাঁড়িয়ে থাকে মাসুদ।

বাসে ভিড় থাকার সুযোগে ঐ নারী শিক্ষার্থীর শরীরে স্পর্শ করতে থাকে মাসুদ। ভুক্তভোগী শিক্ষার্থী ছেলেটিকে সরে যেতে বললে, কথা না শুনে পুনরায় স্পর্শকাতর স্থানে হাত দেওয়ার চেষ্টা করে মাসুদ। এসময় বাসে থাকা যাত্রীদের বিষয়টি অবহিত করলে তারাও কোন সুরাহা করতে পারেননি।

একপর্যায়ে বাসটি ক্যাম্পাসের গেটে আসলে ভুক্তভোগীর সঙ্গে নেমে পড়েন মাসুদ। তবে বিষয়টি ক্যাম্পাসে জানাজানি হবার পূর্বেই ছেলেটি পালিয়ে যায়।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য প্রফেসর মো: আনোয়ার হোসেন আগামী ২৪ ঘণ্টার মধ্যে এর ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস দেন। ২৪ ঘন্টার মধ্যে কোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।