যবি প্রবিসাসের ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কুইজ ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (যবিপ্রবিসাস) আয়োজনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও যবিপ্রবিসাসের উপদেষ্টা অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন তিনি।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসি) সাংবাদিক সমিতির কার্যালয়ে এ আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন সমিতির সদস্য মো. ফরিদ হাসান, দ্বিতীয় হন মোতালেব হোসাইন ও তৃতীয় শেখ সাদী ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন মানুষের মুখে হাসি ফুটাতে। সোনার বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ করতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তোমাদেরকে আলোকিত মানুষ হতে হবে।

যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মো: জহুরুল ইসলামের সঞ্চালণায় অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন যবিপ্রবিসাসের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার উপ-পরিচালক আব্দুর রশিদ অর্ণব, বিশ্ববিদ্যালয়ের তথ্য কর্মকর্তা ও সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো: নাজমুল হোসাইন ও বর্তমান সাধারণ সম্পাদক সজীবুর রহমান। এসময় সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।