যশোরের মনিরামপুরে দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা নিহত!

যশোরের মনিরামপুরে উদয় শংকর বিশ্বাস (৪৫) নামের এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) সকাল ৭টার দিকে বাড়ির সামনে দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়।

পরে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। উদয় শংকর উপজেলার পাঁচাকড়ি গ্রামের রঞ্জিত বিশ্বাসের ছেলে। তিনি নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের সংস্কৃতি বিষয়ের প্রভাষক ছিলেন। টেকেরঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বেও ছিলেন তিনি। নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ চঞ্চল ভট্টাচার্য বলেন— সকালে টেকেরঘাট বাজার থেকে বাজার করে নিজের মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন উদয় শংকর বিশ্বাস। বাড়ির কাছাকাছি পেঁৗছালে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে।

তিনি মোটরসাইকেল থেকে পড়ে যান। পরে স্বজনরা উদ্ধার করে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। খবর পেয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, মনিরামপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আশেক সুজা মামুন ও মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়রা বলছেন— সকালে পাঁচাকড়ি বৈকালি মোড়ে একটি চায়ের দোকানে দুই যুবক মোটরসাইকেল চালিয়ে এসে চা পান করেন। তাদের একজনের মাথায় হেলমেট ছিল। দোকানের লোকজন পরিচয় জানতে চাইলে তারা খুলনার ফুলতলা এলাকা থেকে এসেছেন বলে জানান।

অপরিচিত ওই দুই যুবকই যুবলীগ নেতাকে গুলি করে পালিয়ে গেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান— প্রথমে ধারণা করা হয়েছে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মোটরসাইকেল থেকে নিচে পড়ে গেছেন উদয় শংকর। পরে অ্যাম্বুলেন্সে ওঠানোর পর তার দেহের ডানপাশে পেছনে রক্ত দেখা গেছে। নেহালপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক আব্দুল হান্নান যুবলীগ নেতা উদয় শংকর খুনের বিষয়টি নিশ্চিত করেছেন।