যশোরের রাজগঞ্জে মসজিদের ইমামকে কুপিয়ে জখম

দাওয়াতে নেওয়ার কথা বলে মসজিদের ইমামকে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার (১২ মে) রাত ১০টার দিকে যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের রামপুর জামতলা মোড়ে এ ঘটনা ঘটে। গুরুতর ইমামের নাম হাফেজ আব্দুল্লাহ আল মামুন। তিনি পাশ্ববর্তী ঝিকরগাছা উপজেলার কীর্তিপুর বায়তুন নুর জামে মসজিদের ইমাম ও খতিব।

আটক রুবেল হোসেন ঝিকরগাছা কীর্তিপুর গ্রামের বাসিন্দা ও তরকারি ব্যবসায়ী। আহতের স্বজনরা জানান- রবিবার সন্ধ্যায় হাফেজ আব্দুল্লাহ ঝিকরগাছা ক্রিকেট একাডেমিতে বাচ্চাদের আরবি পড়াচ্ছিলেন। সে সময় রুবেল নামে এক যুবক এসে তাকে দাওয়াতের কথা বলে মণিরামপুরের রাজগঞ্জে নিয়ে যায়। ওই রাতে রাকিব নামের এক ছেলে মসজিদের ইমামের মোবাইলে কল দিলে তার চিৎকার শুনতে পান।

পরে জানতে পারে তাকে কুপিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে রাজগঞ্জ তদন্ত কেন্দ্রের পুলিশ জামতলা এলাকা থেকে রক্তাক্ত অবস্থায় ইমামকে উদ্ধার করে। পরে আহত ইমামকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আহত ইমামের প্রতিবেশী মিলন হোসেন বলেন- রুবেল দাওয়াতের কথা বলে তাকে নিয়ে গেছিল।

পথিমধ্যে ফাঁকা জায়গায় ইমামকে রেখে কোথাও চলে যায়। সেখানেই অতর্কিত কয়েকজন তার ওপর হামলা চালায়। বিষয়টি জানতে রাজগঞ্জ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার মোবাইলে একাধিকবার কল করা হলে, মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।