যশোরে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা!

স্বামীর বিরুদ্ধে নয় বরং স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের মামলার ঘটনা ঘটেছে।

যশোরে যৌতুক দাবির অভিযোগে স্ত্রী, শ্যালকসহ তিনজনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে।

রোববার (০৩ জানুয়ারি) যশোর সদর উপজেলার সীতারামপুর গ্রামের শেখ মসলেম আলীর ছেলে শেখ আমিনুর রহমান বাদী হয়ে এ মামলা করেছেন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন- খুলনা ফুলতলার পায়গ্রামের আজাহার খা’র মেয়ে সায়েলী পারভীন লিপি, তার ভাই আরিফুল ইসলাম ও একই গ্রামের শেখ হাবিবুর রহমানের ছেলে শেখ ইসলাম।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, আমিনুর রহমানের প্রথম স্ত্রীর মৃত্যুর পর গত ১৬ ফেব্রুয়ারি লিপির সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের সময় আসামিরা বাদীর কাছে ২ লাখ টাকা যৌতুক দাবি করেছিল। এসময় তিনি স্ত্রীকে নগদ ৫০ হাজার টাকা, ১ ভরি সোনার চেন, কানের দুলসহ মোট ১ লাখ ৪০ হাজার টাকার মালামাল দেয়। বিয়ের কয়েকদিনের মাথায় স্ত্রী অন্য আসামিদের প্ররোচনায় আমিনুরের কচুয়ার বাড়িসহ জমি লিখে দেওয়ার চাপ সৃষ্টি করে। একপর্যায় গত ১ ডিসেম্বর লিপি সোনার চেন, কানের দুল, নগদ টাকাসহ বাপের বাড়ি চলে যায়।

পরে যোগাযোগ করলে অপর আসামিরা জানায় ওই বাড়িসহ জমি অথবা ৫ লাখ টাকা দিতে হবে। অন্যথায় লিপি তার সংসার করবে না বলে জানিয়ে দেয়। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।



মন্তব্য চালু নেই