মেইন ম্যেনু

যাদের কথা-কাজে মিল আছে, তাদের ভোট দিন : রাষ্ট্রপতি

যাদের কথা ও কাজে মিল রয়েছে, আগামী নির্বাচনে তাদের ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাজনৈতিক দল থেকে সৎ, চরিত্রবান ও যোগ্য ব্যক্তিদের মনোনয়ন দেয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার বিকালে কিশোরগঞ্জের অষ্টগ্রাম খেলার মাঠে এক সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে এই সংবর্ধনা দেয়া হয়।

আবদুল হামিদ বলেন, ‘কোথায় ভোট দিলে আপনাদের উন্নতি হবে, কল্যাণ হবে, সেটা বুঝে-শুনেই ভোট দেবেন। যাদের কথা ও কাজে মিল রয়েছে, তাদের ভোট দেবেন।’

তিনি বলেন, ‘রাজনৈতিক দলগুলোর উচিত সৎ, চরিত্রবান ও যোগ্য ব্যক্তিদের মনোনয়ন দেয়া। অসৎ ব্যক্তিরা নির্বাচিত হলে দেশের কোনো উন্নয়ন হবে না। যারা টিআর-কাবিখার টাকা, গম, চাল মেরে খায়; সে যদি আমার ছেলেও হয়, তাদের ভোট দেবেন না।’

রাষ্ট্রপতি একথা বলার সময় তার ছেলে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, রাষ্ট্রপতির চেয়ারে বসে আমি রাজনৈতিক বক্তব্য দিতে পারি না। তবে, আমি জনগণকে বলতে পারি- নেতা নির্বাচনের ক্ষেত্রে তাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে ।

আবদুল হামিদ বলেন, যারা নির্বাচিত হয়ে নিজেদের প্রভূ মনে করবে না, জনগণের সেবক মনে করবে, এমন নেতাদের নির্বাচিত করতে হবে। আপনাদের অবশ্যই একজন ভালো চরিত্রের নেতা নির্বাচিত করতে হবে।

পাঁচ দিনের সফরে সোমবার বিকালে নিজ এলাকা কিশোরগঞ্জে পৌঁছেন রাষ্ট্রপতি। হেলিকপ্টারে অষ্টগ্রাম নামার পর অটোরিকশায় চড়ে নতুন ডাকবাংলোতে যান তিনি।

বিকালে সংবর্ধনা অনুষ্ঠানের পর সন্ধ্যায় তিনি ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে’ স্থানীয় রাজনৈতিক নেতা, বিশিষ্ট ব্যক্তি ও গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।



মন্তব্য চালু নেই