যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় বিস্ফোরণে ধসে পড়ল চকলেট ফ্যাক্টরি, নিহত ৫

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার একটি চকলেট ফ্যাক্টরিতে ভয়াবহ বিস্ফোরণে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ছয়জন।

২৫ মার্চ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। এর আগে শুক্রবার বিকেলে পেনসিলভানিয়ার ওয়েস্ট রিডিংয়ে এ ঘটনা ঘটে।

সিএনএন জানায়, স্থানীয় সময় বিকাল পাঁচটার কিছু আগে বিস্ফোরণ হয়। এতে আরএম পামার কোম্পানির ফ্যাক্টরির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতি হয়েছে প্রতিবেশী ভবনেরও।
অপরদিকে এ ঘটনায় হাসপাতালে ভর্তি হয়েছেন আটজন। তাদের মধ্যে দুজন সুস্থ আছেন। পাঁচজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। অপর এক রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা তাদের কাজ অব্যাহত রেখেছেন।

ওয়েস্ট রিডিংয়ের মেয়র সামান্থা কাগ বলেছেন, বিস্ফোরণে ফ্যাক্টরির একটি ভবন মাটির সাথে মিশে গেছে। ভবন থেকে তেমন কিছু উদ্ধার করা যায়নি। টিভি ফুটেজে ধ্বংসস্তূপে আগুন জ্বলতে ও অগ্নিনির্বাপক সদস্যদের আগুন নেভাতে দেখা গেছে। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে।

আরএম পামার কোম্পানি ৭০ বছরের বেশি সময় ধরে চকলেট উৎপাদন করে আসছে। কারখানাটিতে প্রায় ৮৫০ জন ব্যক্তি কাজ করেন বলে প্রতিষ্ঠানটি তাদের ওয়েবসাইটে উল্লেখ করেছে।