প্রধান ম্যেনু

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : ট্রাম্প

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগস্ট মাস পর্যন্ত দেশটিতে ভাইরাসের প্রকোপ থাকবে বলেও জানান তিনি।

এ ভাইরাসে দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা। মোট আক্রান্তের সংখ্যা চার হাজার একশ’ ছাড়িয়েছে। মারা গেছেন অন্তত ৭৪ জন।

যুক্তরাষ্ট্রে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস। আক্রান্তের দিক দিয়ে ওয়াশিংটন স্টেটকে ছাড়িয়ে গেছে বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্ক। এক দিন পরই সুর পাল্টেছেন মার্কিন প্রেসিডেন্ট। ডোনাল্ড ট্রাম্প স্বীকার করেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে।

করোনা আতঙ্ক এখন বাংলাদেশিসহ সব কমিউনিটির ঘরে ঘরে। কার্যত অচল হয়ে পড়েছে পুরো দেশ।

এ অবস্থায় ১০ জনের বেশি এক সঙ্গে না হওয়ার নির্দেশনা দেয়া হয়েছে হোয়াইট হাইজ থেকে। আতঙ্কে নিউইয়র্ক, নিউজার্সি, কানেকটিকাট, মেরিল্যান্ডে সব কিছু বন্ধ করে দেয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রে যেসব অঙ্গরাজ্যে করোনা ভাইরাস বেশি ছড়াচ্ছে সেখানে বাংলাদেশিরা অধিক সংখ্যায় বসবাস করেন। এমন পরিস্থিতিতে সবাইকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। প্রতি মুহূর্তে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট থেকেও প্রবাসীদের খোঁজ-খবর নেয়া হচ্ছে।



মন্তব্য চালু নেই