প্রধান ম্যেনু

‘যুদ্ধাপরাধী পরিবারের সম্পদ বাজেয়াপ্তের কাজ চূড়ান্ত পর্যায়ে’

একাত্তরের যুদ্ধাপরাধীদের পরিবারের সম্পদ বাজেয়াপ্ত করার কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, একাত্তরের মানবতাবিরোধী অপরাধে বিচার অব্যাহত আছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে। যুদ্ধাপরাধী পরিবারের সম্পদ বাজেয়াপ্ত করার কাজ গত বছর থেকেই শুরু হয়েছে। এখন এটি চূড়ান্ত করার কাজ চলছে।

বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এক গণসংবর্ধনায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। দ্বিতীয় মেয়াদে আইনমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় আনিসুল হকের নির্বাচনী এলাকা কসবায় এ সংবর্ধনার আয়োজন করা হয়।

বিএনপির নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ না নেয়ার বিষয়ে তিনি বলেন, বিএনপি সংসদে যাওয়ার এখনও সময় আছে। তারা যে শপথ নেবে না এবং সংসদে যাবে না সরকার তা মনে করে না।

আমরা মনে করি বিএনপির শুভবুদ্ধির উদয় হোক এবং তারা শপথ নিয়ে সংসদে আসুক।

নির্বাচন নিয়ে টিআইবির (ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ) গবেষণা প্রতিবেদন বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে পৌঁছলে মন্ত্রীকে স্বাগত জানান আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম ভূঁইয়া, সেলিম ভূঁইয়া, পৌর মেয়র তাকজিল খলিফা, পৌর যুবলীগ সভাপতি মনির খান, সাধারণ সম্পাদক আবু কাউছার ভূঁইয়া, ছাত্রলীগ সভাপতি শাহাবুদ্দীন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকসহ কয়েকশ মানুষ।



মন্তব্য চালু নেই