রংপুরে কোরআন অবমাননাকারী রাজ্জাক গ্রেফতার

রংপুরের মিঠাপুকুর উপজেলায় কুরআন অবমাননার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে মিঠাপুকুর থানা পুলিশ।

শনিবার (১৯ আগষ্ট) উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের গোপালপুর হিন্দু পাড়ায় কথিত ঝাড়ফুঁক কবিরাজ রাজ্জাক মিয়া (৬০) রাতে এক বাড়িতে ঝাড়ফুঁক করার সময় পবিত্র কোরআনকে পায়ের নিচে রাখে।

এসময় স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজন উক্ত ঘটনাটি দেখে মিঠাপুকুর থানা পুলিশকে অবহিত করেন। ঘটনার পর থেকেই গাঁ ঢাকা দিয়েছিলেন অভিযুক্ত রাজ্জাক মিয়া। আজ রবিবার সকালে তাকে আটক করেছে মিঠাপুকুর থানা পুলিশ। এঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনার পর থেকেই অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকাটি পুলিশ পাহারার আওতাধীন রয়েছে।

ঘটনাসূত্রে জানা যায়, অভিযুক্ত রাজ্জাক মিয়া (৬০) মিঠাপুকুর কাফ্রিখাল ইউনিয়নের কিশামত জালাল গ্রামের মৃত ওমর আলীর ছেলে। দীর্ঘদিন থেকে সে এলাকায় ঝাড়ফুঁক করে আসছে।

এঘটনায় স্থানীয়রা জানায়,“আল্লাহর জমিনে আল্লাহর পবিত্র কোরআনকে অবমাননাকারীর বেঁচে থাকার কোন অধিকার নেই। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি চাই। যাতে দ্বিতীয় কেউ এমন কাজের দুঃসাহস না দেখায়”।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজার রহমান আওয়ার নিউজকে জানান,কুরআন অবমাননার ঘটনায় মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।আসামিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।অপ্রীতিকর ঘটনা এড়াতে উক্ত এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।